সংবাদ প্রকাশের জের : কুলিয়ারচরে সাংবাদিক কাইসার হামিদকে প্রাণ নাশের হুমকী

প্রতিনিধি , মুক্তিযোদ্ধার কন্ঠ
আগস্ট ৫, ২০১৮ ১০:০৯ অপরাহ্ণ

কিশোরগঞ্জের কুলিয়ারচরে সাংবাদিক মুহাম্মদ কাইসার হামিদকে প্রাণ নাশের হুমকীর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় কুলিয়ারচর থানায় একটি সাধারণ ডায়েরী রুজু হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, কুলিয়ারচরে ২০১৮ সালের জেএসসি পরীক্ষার্থীদের ফরম ফিলাপে সরকার নির্ধারিত ফি নেওয়ার পরিবর্তে অতিরিক্ত ৩ থেকে ৬ গুন বেশি ফি আদায়, সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং বাণিজ্য ও মডেল টেস্ট নামক পরীক্ষার নাম করে মোটা অংকের অর্থ আদায় সহ বিভিন্ন অভিযোগ পেয়ে কুলিয়ারচর উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি, ভৈরব থেকে প্রকাশিত দৈনিক পূর্বকন্ঠ ও সাপ্তাহিক দিনের গান পত্রিকার বার্তা সম্পাদক এবং কিশোরগঞ্জ থেকে প্রকাশিত অনলাইন নিউজপোর্টাল মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম এর ভ্রাম্যমাণ প্রতিনিধি মুহাম্মদ কাইসার হামিদ উপজেলার লক্ষীপুর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় সহ একাধিক মাধ্যমিক বিদ্যালয়ে সরেজমিন গিয়ে তথ্য সংগ্রহ করে তার পেশাগত দায়িত্ব পালন করেন।

গত ৩০ ও ৩১ জুলাই অনলাইন নিউজপোর্টাল মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম-এ “কুলিয়ারচরে জেএসসি পরীক্ষার ফরম ফিলাপে ৪ গুণ অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ : পর্ব -১” এবং “কুলিয়ারচরে প্রধান শিক্ষক কর্তৃক ছাত্র লাঞ্ছিত : জেএসসি পরীক্ষার ফরম ফিলাপে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ” শিরোনামে তার লিখা দুটি সংবাদ প্রকাশিত হওয়ার পর উপজেলা প্রশাসনের দৃষ্টিগোচর হয়। পরে গত ১ আগস্ট দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতিশ্বর পাল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের তার কার্যালয়ে ডেকে এনে সরকার নির্ধারিত ফি ব্যাতিত অতিরিক্ত ফি আদায় সহ বাধ্যতামূলক কোচিং বাণিজ্য করতে মৌখিক ভাবে নিষেধ করেন। এর কিছুক্ষন পর উপজেলা পরিষদ গেইটের সামনে উপজেলার লক্ষ্মীপুর দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন খোকন, এমাদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু চন্দ্র সূত্রধর, আগরপুর জি সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মজিবুর রহমান, বড় ছয়সূতী জনতা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কামরুল ইসলাম সহ বেশ কয়েকটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক ঐক্যবদ্ধ হয়ে সাংবাদিক কাইসার হামিদকে অশালীন ভাষায় গালিগালাজ সহ প্রাণনাশের হুমকী দেয়। সংবাদ পেয়ে কুলিয়ারচর থানা পুলিশ ঘটনাস্থল থেকে সাংবাদিক কাইসার হামিদকে উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে যায়। ওই দিন রাত ১০ টার দিকে জসিম উদ্দিন খোকন ও তার ভাগিনা মোঃ রুবেল ভূইয়া তাদের ব্যবহৃত ০১৭১৫৬৮৭৮৯৫ নাম্বার মোবাইল থেকে সাংবাদিকের ০১৭১৮৬০৩৬৪৯ ও ০১৭৮৭১৯৮৯৭৯ নাম্বার মোবাইল ফোনে তাকে গুলি করে খুন করে লাশ গুম করার হুমকি দেয় এবং উপজেলায় কর্মরত সাংবাদিকদের দেখে নেওয়ারও হুমকি দেয়। এরপর গত ২ আগষ্ট দৈনিক পূর্বকণ্ঠ পত্রিকায় “প্রধান শিক্ষক কর্তৃক ছাত্র লাঞ্ছিত, কুলিয়ারচরে জেএসসি পরীক্ষার ফরম পূরনে অতিরিক্ত ফি আদায়” শিরোনামে কাইসার হামিদের লিখা আরো একটি সংবাদ প্রকাশিত হওয়ার পর জসিম উদ্দিন খোকন, রুবেল ও খোকনের ঘনিষ্ট আত্মীয় ভৈরব পোষ্ট অফিসের পোষ্ট মাস্টার মোঃ হান্নান মিয়া প্রকাশ্যে ও লোকমুখে সাংবাদিক কাইসার হামিদকে প্রাণনাশের হুমকি সহ মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার হুমকি দেয়। এ ব্যাপারে ওই সাংবাদিক বাদী হয়ে গত ৪ আগষ্ট জসিম উদ্দিন খোকনকে প্রধান আসামী করে ৬ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা ৬-৭ জনের নামে কুলিয়ারচর থানায় একটি সাধারণ ডায়েরী নং ১৬৬ দায়ের করেন।

সাধারণ ডায়েরী রুজু হওয়ার সত্যতা স্বীকার করে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ মোঃ নান্নু মোল্লা বলেন, বিষয়টি আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য থানার এস.আই মোঃ আব্দুর রহমানকে দায়িত্ব দেওয়া হয়েছে। অভিযোগ রয়েছে অভিযুক্ত বিদ্যালয় গুলোতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি)’র নির্দেশ অমান্য করে সরকার নির্ধারিত ফি এর চেয়ে জেএসসি পরীক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত ফি ও অর্ধ-বার্ষিক পরীক্ষায় অকৃতকার্য প্রতি বিষয়ে ৫০-১০০ টাকা নেওয়া হচ্ছে। কুলিয়ারচর উপজেলা প্রেসক্লাব, দৈনিক পূর্বকণ্ঠ, সাপ্তাহিক দিনের গান ও অনলাইন নিউজপোর্টাল মুক্তিযোদ্ধার কণ্ঠ পরিবারের পক্ষ থেকে সাংবাদিক কাইসার হামিদকে প্রাণনাশের হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অভিযুক্তদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া