muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

দূর্নীতির ছায়াতলে আবদ্ধ হচ্ছে দাসিয়ারছড়া

নাইমুর রহমান (আকাশ), ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি ।। এইতো ৩১ জুলাই পালিত হলো ছিটমহল বিলুপ্তির ৪র্থ বর্ষ পূর্তি উপলক্ষে জাকজমক অনুষ্ঠানসহ নানান কর্মসূচি। ২০১৫ সালের পহেলা আগস্ট স্বাধীনতা লাভ করা ছিটমহলটি এখন দূর্নীতির মোড়কে আবদ্ধ। বিভিন্ন এনজিও এর প্রদত্ত সাহায্য সামগ্রী অর্থাৎ এলাকার গরিব দুস্থদের সাস্থ সম্মত টয়লেট ও আর্সেনিক মুক্ত গভীর নলকূপ স্থাপনে নানান দূর্নীতি হচ্ছে।
বস্তুত যাদের এসব পাবার কথা তারা এসব একদমি পাচ্ছেনা। এনজিও কর্মীদের যারা উপঢৌকন দিচ্ছেন তারাই পাচ্ছেন এসকল সুবিধা। যাদের সাস্থ সম্মত টয়লেট বা আর্সেনিক মুক্ত নলকূপ প্রয়োজন তারা শুধু চেয়ে চেয়ে সব দেখে যাচ্ছে বলার থাকছেনা কিছুই কারন তারা বললেও কোন লাভ হয়না। বললেই বলা হয় এতো টাকা লাগবে দিতে পারলে হবে না হলে নাই।
লজ্জাজনক বিষয় হলো শীতের সময় শীতবস্র বিতরনের সময়ও প্রতিটি কম্বলের স্লীপের জন্য টাকা নেয়া হয়েছিলো। নলকূপ বা সাস্থ সম্মত পায়খানার জন্য উপঢৌকন দেয়া লোকদের থেকে প্রাপ্ত সূত্রানুযায়ী একটি সাস্থ সম্মত পায়খানার জন্য প্রায় ৩-৪ হাজার টাকা উপঢৌকন দিতে হচ্ছে। এটা ভাবার বিষয় যাদের তিন বেলা ভাত জুগিয় তুলতে সারাদিন হাড়ভাঙা পরিশ্রম করতে হয় তারা এতো টাকা ঘুষ দিয়ে কিভাবে এসব সুবিধা ভোগ করবে তা বলা অসম্ভব।
এসব বেসরকারী প্রতিষ্ঠানগুলোর দূর্নীতির জন্য কালো আবছা আলোয় ঢেকে যাচ্ছে মাননীয় প্রধামন্ত্রীর সদ্য ফোটা ফুলের সাথে তুলনা করা দাসিয়ারছড়ার মানুষগুলোর প্রত্যেকটা দিন।
তাই সরকার ও বেসরকারী (এনজিও) গুলোর প্রতি দাসিয়ারছড়ার মানুষের আকুল আবেদন এসব দূর্নীতি থেকে দাসিয়ারছড়ার মানুষগুলোকে রেহাই দিন এবং যাদের যা প্রাপ তা যাচাই বাচাই করে দেবার জন্য।

Tags: