বাস বৃদ্ধির আন্দোলনে উত্তাল কুবি

মুক্তিযোদ্ধার কন্ঠ ,
আগস্ট ৭, ২০১৮ ৭:৫৪ অপরাহ্ণ

কুবি প্রতিনিধি ।। বাস বৃদ্ধির দাবিতে আন্দোলনে উত্তাল হয়ে উঠেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ কর্মসূচির ডাক দেন শিক্ষার্থীরা। এ সময়  বিশ্ববিদ্যালয়ের প্রধান গেট বন্ধ করে বাস চলাচলে বাঁধা প্রদান করেন আন্দোলন কারীরা। আন্দোলনের অংশ হিসেবে সোমবার (৬ আগস্ট) বিকাল ৫ টার শিফটের বাস আটকে ক্যাম্পাসের মূল ফটক অবরোধ করেন শিক্ষার্থীরা। এ অবরোধ টানা দেড় ঘন্টার উপরে চলে।

এর আগে গত জুলাই মাসে বাস বৃদ্ধি ও পরিবহণ সমস্যার সমাধানের দাবিতে একাধিকবার মানববন্ধন করেন শিক্ষার্থীরা। দাবি জানানোর পরও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো কার্যকরী পদক্ষেপ গ্রহণ না করায় সোমবার প্রধান ফটক অবরোধ করেন শিক্ষার্থীরা।   অবরোধ চলাকালে শিক্ষার্থীদের বিভিন্ন ধরণের স্লোগানে মুখরিত হয়ে ওঠে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পক্ষে রেজিস্ট্রার ড. মো. আবু তাহের দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস দিলে শিক্ষার্থীরা প্রায় সোয়া একঘণ্টার অবরোধ তুলে নেন।

প্রশাসনের পক্ষ থেকে এ সময় জানানো হয়, মঙ্গলবার (৭ আগস্ট) সকাল দশটায় বিভিন্ন পক্ষের প্রতিনিধিদের নিয়ে প্রশাসনিক ভবনে এই ইস্যুতে আলোচনা করা হবে।  পরে সাধারণ শিক্ষার্থীদের মুখপাত্র মাজহারুল ইসলাম হানিফ জানান, প্রশাসন আমাদের দাবি নিয়ে আগামীকাল মিটিং ডেকেছেন। দাবি আদায় না হলে আন্দোলন অব্যাহত থাকবে বলে এ সময় উপস্থিত শিক্ষার্থীদের জানান তিনি।

এ সময় শিক্ষার্থীরা ফিটনেস বিহীন বাসের তালিকা করেন, এবং এ সমস্যা সমাধানের জন্য অতি তাড়াতাড়ি পদক্ষেপ নেয়ার দাবি জানান।

Comments are closed.