সাংবাদিকদের ওপর হামলাকারীদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে

ডেস্ক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
আগস্ট ৭, ২০১৮ ১১:২৪ অপরাহ্ণ

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সাংবাদিকদের ওপর হামলাকারীদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার সচিবালয়ে নিজ দপ্তরে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের ওপর হামলা প্রসঙ্গে হাসানুল হক ইনু বলেন, কিছু জায়গায় সাংবাদিক বন্ধুদের ওপর  হামলা হয়েছে, এটা দুঃখজনক ঘটনা। যারা এ ধরনের ঘটনা ঘটিয়েছে তাদের ভিডিও ফুটেজ দেখে চিহ্নিত করতে আমরা আজই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেব। তবে আমাকে স্বরাষ্ট্রমন্ত্রী মৌখিকভাবে আশ্বাস দিয়েছেন, তিনি এ বিষয়ে পদক্ষেপ নেবেন। তবে আমি আবারও বলব, কর্তব্যরত সাংবাদিকদের নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব। আমি এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করছি। এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে সেজন্য আমরা সজাগ থাকব।

তিনি বলেন, আন্দোলন চলাকালে ঢাকা শহরের প্রকৃত চিত্র নিয়ে কোনো প্রতিবেদন প্রকাশ করেনি মার্কিন দূতাবাস। তারা মনগড়া বিবৃতি দিয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক। বিবৃতির মধ্যে দিয়ে মার্কিন দূতাবাস বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতির বিষয়ে শিষ্টাচারবহির্ভূত নাক গলানোর অপপ্রয়াস করেছেন। আমরা এর নিন্দা করি।

তিনি আরো বলেন, আমি এ বিবৃতি প্রত্যাখ্যান করছি। মার্কিন দূতাবাসকে এ বিবৃতি প্রত্যাহার করার অনুরোধ করছি। একই সঙ্গে বাংলাদেশে নিয়োজিত জাতিসংঘের যে প্রধান তিনিও এ ধরনের একটি বিবৃতি দিয়েছেন। আমার কথা হচ্ছে, এ দুটো বিবৃতিই নিরাপদ সড়কের দাবিতে ছাত্রদের আন্দোলনের বিষয়ে সঠিক নয়।

মন্ত্রী বলেন, বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীরা যখন মাঠে নেমে কোনো অরাজকতা ছাড়াই বিভিন্ন যানবাহনে লাইসেন্স চেকিং করে তখন আমরা পুলিশকেও বলেছি, তারা যেন শিক্ষার্থীদের এ কাজে বাধা না দেয়। এ ফাঁকে তারা বিভিন্ন পরিবহনে অনিয়মগুলো পরীক্ষা-নীরিক্ষা চালায়। প্রশাসন এ সময় তাদের পাহারা দিয়ে রাখে।

তিনি বলেন, আমি সরকারের পক্ষ থেকে দেশের তথ্যমন্ত্রী হিসেবে জাতিসংঘের এ বিবৃতি অনভিপ্রেত মনে করি।

মন্ত্রী বলেন, আপনারা জানেন, নয় দফা দাবি ইতোমধ্যে বাস্তবায়ন হচ্ছে। সড়ক পরিবহন আইন তৈরি করা হয়েছে। সব ধরনের দাবিতে সরকারের আন্তরিকতা আছে। আর যারা মিথ্যাচার করার চেষ্টা করেছে তাদের চিহ্নিত করার চেষ্টা করছি। তাদের শাস্তির আওতায় আনা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সাংবাদিকদের ওপর হামলাকারীদের ছবি আমরা সংগ্রহ করেছি। তাদের বিষয়ে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। তবে আপনারা বলছেন, সাংবাদিকদের ওপর হামলা হলে তথ্য মন্ত্রণালয় কোনো পদক্ষেপ নেয়নি। এটা সঠিক নয়। আমরা এর আগেও যেসব ঘটনা ঘটেছে সেখানেও ভূমিকা রেখে তা সমাধানের চেষ্টা করেছি। আপনারা খেয়াল করেছেন, সম্প্রতি সাংবাদিকরা জঙ্গি হামলার শিকার হচ্ছে বেশি। সরকারের কোনো বাহিনীর হামলার শিকার হচ্ছে না।

Comments are closed.

LATEST NEWS
‘সঠিক প্রশিক্ষণ নিয়ে বিদেশে যাওয়ার পরামর্শ দিয়েছেন’ বালিয়াকান্দিতে বিদ্যুতের তারে জরিয়ে নিহত ১ অন্ত:সত্ত্বা হলেন নারী মাঠকর্মী, বিপাকে পরলেন এনজিও পরিচালক কিশোরগঞ্জ বাইকার’স ক্লাবের উদ্বোধনী, যাত্রা করলো গজনী মীরসরাইতে উৎসবমুখর পরিবেশে পূজা উদযাপিত ভুয়া ভাউচার তৈরি করে অর্থ আত্মসাৎ সরকারি দপ্তরে দুদকের অভিযান কিশোরগঞ্জে বিদেশগামী কর্মীদের তিনদিনব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত কুলিয়ারচরে এক বাড়ীতে হামলা, দোকানসহ ৫ ঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ আবারো আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনতে হবে : পাপন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন ও প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত