চীনে আরও বেশি সন্তান নিতে নাগরিকদের অনুরোধ

আন্তর্জাতিক রিপোর্ট , এশিয়া
আগস্ট ৯, ২০১৮ ২:৫৭ অপরাহ্ণ

চীনে ২০১৫ সাল পর্যন্ত এক সন্তান নীতি কঠোরভাবে অনুসরণ করা হয়। পরে ওই নীতি থেকে সরে এসে কিছু কিছু দম্পতিকে দুই সন্তান নেয়ার অনুমতি দেয়া হয়। কিন্তু সরকারের পূর্বের কঠোর নীতির কারণে দেশটিতে জন্মহার আশঙ্কাজনক হারে কমে গেছে। এবার চীনের নাগরিবদের বেশি বেশি সন্তান নেয়ার অনুরোধ জানানো হয়েছে। নাগরিকদের উৎসাহিত করতে নানা ধরনের পদক্ষেপও নেয়া হয়েছে।

যারা সংসার শুরু করতে বিভিন্ন বাধার সম্মুখীন হচ্ছেন তাদের সাহায্যেও এগিয়ে এসেছে চীনা সরকার। চীনের সরকার নিয়ন্ত্রিত একটি সংবাদপত্রে বলা হয়েছে, জন্ম দেয়া এখন পারিবারিক এবং একই সাথে রাষ্ট্রীয় বিষয়।

নতুন বছর উদযাপনে চীনা সরকারের প্রকাশিত স্ট্যাম্প

চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির মুখপাত্র পিপলস ডেইলির বিদেশী সংস্করণে সতর্ক করে দিয়ে বলা হয়েছে, দেশের অর্থনীতি ও সমাজে এরইমধ্যে নিম্ন জন্মহারের নেতিবাচক প্রভাব পড়া শুরু করেছে। সূত্র: সিএনএন।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া
কিশোরগঞ্জে সুইড প্রতিবন্ধী স্কুল পরিদর্শন করেন শিবির বিচিত্র বড়ুয়া কিশোরগঞ্জে সৃজনশীল মেধা অন্বেষণ ও জাতীয় সংগীত প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ একাদশ জাতীয় সংসদ নির্বাচন হচ্ছে আরেকটি মুক্তিযুদ্ধ : এইচ টি ইমাম মুকেশ আম্বানির মেয়ের বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন বৈধ অস্ত্র বহন-প্রদর্শন নিষিদ্ধ : স্বরাষ্ট্রমন্ত্রী সুনামগঞ্জ-১ আসনে এমপি রতনের নির্বাচনী গনসংযোগ হোসেনপুরে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত ইটনায় ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন বরগুনার আমতলীতে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের দুই নেতাসহ গ্রেফতার ৩ হোসেনপুরে আওয়ামীলীগের বর্ধিত সভা রূপ নিলো নির্বাচনী জনসভায়