করিমগঞ্জ - আগস্ট ৯, ২০১৮

“প্রতিশ্রুতি চাই না বাস্তবায়ন চাই”

সোহেল ইবনে ছিদ্দিক, স্টাফ রিপোর্টার ।। কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া ইউনিয়নের টামনী আকন্দপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এলাকার উন্নয়ন ও কার্যকরি পদক্ষেপ গ্রহণ পূর্বক গতকাল (৮ আগস্ট) এক মত বিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনাব মুজিবুল হক চুন্নু, মাননীয় প্রতিমন্ত্রী, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম এই স্কুলের মাঠে দাড়িয়েই স্বাধীনতার ডাক দিয়েছেন। তার ডাকে সারা দিয়ে ও মরহুম আব্দুর রাজ্জাক কোম্পানির নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে করিমগঞ্জ উপজেলার সবচেয়ে বেশি সংখ্যক মুক্তিযোদ্ধা (১৮ জন) দেশ রক্ষায় স্বাধীনতা যুদ্ধে অংশ নেয়। আর আজ স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছর পরেও এই এলাকার রাস্তাঘাটের অবস্থা একেবারে নাজেহাল। যে কারণ মাননীয় মন্ত্রী নিজেও পায়ে হেটে উক্ত অনুষ্ঠানে অংশ গ্রহন করেন। এলাকাবাসীদের দাবি নির্বাচনের আগে এই এলাকার রাস্তা পাকা করার প্রতিশ্রুতি বহুবার করা হলেও নির্বাচনের পরে আর খোজ থাকে না। তাই আসন্ন নির্বাচনের আগেই এলাকাবাসী এই রাস্তা পাকা দেখতে চায়। এলাকাবাসীর স্লোগান “প্রতিশ্রুতি চাই না বাস্তবায়ন চাই”।

এলাকাবাসীদের দাবিতে মন্ত্রী পুরো গ্রামটি পায়ে হেঁটে দেখেন এবং কথা বলেন গ্রামের সাধারণ মানুষের সাথে। পরে স্কুল মাঠে এক জনসভায় গ্রামবাসীকে আবার ও প্রতিশ্রুতি দিয়ে বলেন, আগামী নির্বাচনের আগেই চরতালজাংগা সরকঘাট হতে গুজাদিয়া বাজার পর্যন্ত রাস্তাটি পাকা করে দেয়া হবে। মন্ত্রী আরও বলেন, স্কুলটিকে নদীর ভাঙ্গন থেকে রক্ষার জন্য পানি উন্নয়ন বোর্ডের সঙ্গে কথা বলে একটি প্রোটেকশন ওয়াল নির্মানের ব্যবস্থা করবেন। গ্রামের মানুষ ও ছাত্র-ছাত্রীদের নদী পারাপারের সমস্যার কথা উল্লেখ করে তিনি এখানে একটি সেতু নির্মানেরও প্রতিশ্রুতি দেন যা আগামী নির্বাচনের পর বাস্তবায়ন করবে বলে আশ্বাস দেন।

এ সময় করিমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও করিমগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আরও পড়ুন

1 Comment

Comments are closed.