muktijoddhar kantho logo l o a d i n g

দূর পরবাস

নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার

নিউইয়র্কের ব্রুকলিনের চার্চ ম্যাকডোনাল্ডে প্রবাসীদের তোপের মুখে পড়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। মঙ্গলবার স্থানীয় সময় রাত ৮টার পর এ ঘটনা ঘটে।

ঘটনা সূত্রে জানা গেছে- বাংলাদেশি অধ্যুষিত ব্রুকলিনের চার্চ ম্যাকডোনাল্ডে তার এক আত্মীয়ের সঙ্গে ঘুরতে বের হন যুক্তরাষ্ট্র সফররত ইমরান এইচ সরকার। এ সময় কয়েকজন তাকে ঘিরে ধরেন। একপর্যায়ে এক যুবক বলেন, এই যে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চলছে আপনারা কিছুই বলছেন না।

জবাবে ইমরান এইচ সরকার বলেন, এটি ঠিক বলছেন না। বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কাদের বিরুদ্ধে হচ্ছে? জবাবে ওই যুবক বলেন, বিএনপি-জামায়াতের বিরুদ্ধে। তা ছাড়া শাহবাগে আপনারা বিচারবহির্ভূত হত্যাকাণ্ডকে উৎসাহ দিয়ে আন্দোলন করেছেন।

তখন পাশ থেকে একজন বলেন, ‘ভাই উনাকে ছেড়ে দেন, উনি নিজেও ক্রসফায়ারের লিস্টে আছেন।’ ইমরান এইচ সরকার তখন বলেন, আমরা সরকারের অন্যায় কাজের সমালোচনা করে যাচ্ছি। এ পর্যায়ে পাশের যুবক বলে ওঠেন, এখন আপনাদের টাকা-পয়সার ভাগে বনছে না, তাই সরকারের বিরুদ্ধে কথা বলছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ব্রুকলিনের এক প্রত্যক্ষদর্শী জানান, এ সময় ইমরানকে লক্ষ্য করে একজন জুতাও নিক্ষেপ করেছেন। ফেসবুকে ভাইরাল হওয়া আরেকটি ভিডিওতে এক যুবককে তাকে মারার জন্য তেড়ে আসতে দেখা যায়। পরে দ্রুত গাড়িতে উঠে এলাকা ছেড়ে যান ইমরান এইচ সরকার।

Tags: