সরকারি হলো পাকুন্দিয়া ডিগ্রী কলেজ

নূরুল জান্নাত মান্না । পাকুন্দিয়া , কিশোরগঞ্জ
আগস্ট ১৭, ২০১৮ ১২:০৩ অপরাহ্ণ

কিশোরগঞ্জের পাকুন্দিয়া ডিগ্রী কলেজকে বেসরকারি থেকে জাতীয়করণের সরকারি আদেশ (জিও) জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী দেশের ২৭১টি বেসরকারী কলেজকে সরকারি করা হয়েছে। পাকুন্দিয়া ডিগ্রী কলেজসহ কিশোরগঞ্জ জেলার ১০টি উপজেলার ১০টি বেসরকারি কলেজকে সরকারিকরণ করা হয়েছে।

রোববার (১২ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের পক্ষ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। আদেশে বলা হয়েছে, ‘সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্মীকরণ বিধিমালা-২০১৮’ এর আলোকে জেলা ও উপজেলাধীন ২৭১টি কলেজ ৮ আগস্ট হতে সরকারি করা হলো।

সরকারি কলেজ নেই এমন উপজেলায় একটি করে কলেজ সরকারিকরণের আওতায় ২৭১টি কলেজকে সরকারিকরণ করা হয়েছে। এ নিয়ে দেশে মোট সরকারি কলেজের সংখ্যা দাঁড়ালো ৫৯৮টিতে।

এদিকে পাকুন্দিয়া কলেজকে সরকারি করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য এডভোকেট মো. সোহ্‌রাব উদ্দিনকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে আনন্দ র‌্যালি করেছে কলেজ কর্তৃপক্ষ। গত সোমবার সকালে কলেজ গভর্নিং বডি, শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা কলেজ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে। র‌্যালিটি পৌরসদর বাজার প্রদক্ষিণ শেষে পুনরায় কলেজ চত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে কলেজের অধ্যক্ষ মো.কফিল উদ্দিন এর সভাপতিত্বে প্রধানমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্যকে অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ আবদুল্লাহ আল মনসুর, সহকারী অধ্যাপক সাদেক আকন্দ, প্রভাষক চিত্ত রঞ্জন বর্মণ ও জাহাঙ্গীর আলম প্রমুখ।

অধ্যক্ষ মো.কফিল উদ্দিন তাঁর বক্তব্যে বলেন, কলেজটি চূড়ান্ত সরকারি হওয়ায় আমরা আনন্দিত। এর মধ্য দিয়ে শিক্ষার মানোন্নয়নে শিক্ষকবৃন্দ আরও বেশি আন্তরিক হয়ে কাজ করবে। এজন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য এডভোকেট মো. সোহ্‌রাব উদ্দিনকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া