muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে ঈশ্বরগঞ্জ কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ, অবরোধের ডাক

ময়মনসিংহে জাতীয় করণ বঞ্চিত ঈশ্বরগঞ্জ ডিগ্রী কলেজের শিক্ষার্থীরা আবারও রাজপথে নেমেছে এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে । আজ শনিবার বেলা ১২ টায় কলেজ চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। কলেজ সরকারি করণের বিরুদ্ধে আঠারবাড়ি কলেজের দায়ের করা রীট প্রত্যাহার ও কেন্দ্র পরিবর্তনের দাবিতে গত ১১ আগস্ট থেকে টানা অন্দোলনে নেমেছে শিক্ষক-শিক্ষার্থীরা করছে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কে বিক্ষোভ মিছিল ও অবরোধঅব্যাহত রয়েছে।

ঈশ্বরগঞ্জ কলেজের শিক্ষার্থীদের প্রায় ১৮ কিলোমিটার দূরে আঠারবাড়ি কলেজে কেন্দ্রে এইচএসসি পরীক্ষা দিতে হয়। ওই কলেজের শিক্ষকদের বিরুদ্ধে বৈরি আচরণ সহ নানা অভিযোগ এনে পরীক্ষা কেন্দ্র পরীবর্তনের দাবি তুলে গতকাল বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। গত ১২ আগস্ট ছাত্র-শিক্ষকের সমন্বয়ে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা পরিষদ চত্বরের শহীদ মিনারে অবস্থান নেন। ওই দিন কলেজের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারে জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি স্মারকলিপি দেওয়া হয়। অন্য স্মারকলিপিটি দেওয়া হয় উচ্চ মাধ্যমিক পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে। ঈশ্বরগঞ্জ কলেজের উচ্চ মাধ্যমিকের পরীক্ষা কেন্দ্র আঠারবাড়ি কলেজে হওয়ায় শিক্ষকদের বৈরি আচরণসহ বেশ কিছু অভিযোগ এনে কেন্দ্র পরিবর্তনের দাবি জানানো হয়। পরীক্ষা কেন্দ্র পরিবর্তণ ও কলেজ সরকারি করণের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে শনিবার কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান কা নের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বরে হয়। পরে কলেজ গেটে সমাবেশে একই দাবিতে রোববার ময়মনসিংহ-কিশোরগঞ্জ অবরোধ করার কর্মসূচি ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিশ শরমিন বলেন, আলোচনায় বসে রীট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে। পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিটি জটিল। সেটি বিবেচনা করা হবে।

Tags: