muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

কাপাসিয়ায় ভিজিএফ চাল বাজারে বিক্রি

পবিত্র ঈদ-উল-আযহা ও দুর্গাপূজা উপলক্ষে কাপাসিয়া উপজেলায় হতদরিদ্রদের মাঝে বিতরণের জন্য আনা ভিজিএফ’র চাল বাজারে বিক্রি করা হয়েছে। উপজেলার টোক ও বারিষাব ইউনিয় পরিষদ থেকে ব্যবসায়ীদের কাছে এসব চাল বিক্রি করেছেন বলে চাল ব্যবসায়ী এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

শহর টোক গ্রামের চাল ব্যবসায়ি আ: বারেক উরুফে বারু (৬৫) বলেন, আমি টোক ইউপি সচিবের কাছ থেকে ৫৭ বস্তা চাউল ক্রয় করেছি। নগদ ৩১ হাজার ৬ শত টাকা দিয়েিেছ বাকি টাতা পরে দিতে হবে।

বারিষাব ইউনিয়নের সদস্য মমতাজ উদ্দিন ও চৌকিদার শাহজাহান ব্যবসায়ীদের কাছে এসব চাল বিক্রি করেছেন বলে চাল ব্যবসায়ী রাশিদ ও আনোয়ার এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

জানা যায়, ঈদ-উল-আযহা ও দুর্গাপূজা উপলক্ষে টোক ইউনিয়নের ২৫৬০ জন অসহায়-দুঃস্থ পরিবারের মাঝে ২০ কেজি করে ১৭০৬ বস্থা চাউল বিনামূল্যে বিতরণের কথা ছিলো। ২০ আগস্ট মধ্যরাতে গোপন সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মো: মাকছুদুল ইসলাম টোক বাজার থেকে ৫৭ বস্থা চাউল জব্দ ও চাল ব্যবসায়ি আ: বারেক বারু কে আটক করে।

বারিষাব ইউনিয়নের ২৪৪৫ জন অসহায়-দুঃস্থ পরিবারের মাঝে ২০ কেজি করে ৯৭৮ বস্থা চাউল বিনামূল্যে বিতরণের কথা ছিলো। ১৯ আগস্ট রবিবার রাতে স্থানীয় গিয়াসপুর বাজার চাল ব্যবসায়ীরা নিজেদের ব্যবসা প্রতিষ্ঠানে চাল বিক্রি করছেন। স্থানীয় লোকজন তা দেখে উপজেলা প্রসাশনকে খবর দিলে। উপজেলা নির্বাহী অফিসার মো. মাকছুদুল ইসলাম ঘটনাস্থলে এসে ১৫ বস্তা চাউল জব্দ ও এক ব্যবসায়ীকে আটক করে।

তবে টোক ইউপি সচিব মোশিউর রহমান ভিজিএফ’র চাল হরিলুটের অভিযোগ অস্বীকার করে বলেন, তালিকা অনুযায়ী চাল বিতরণ করা হয়েছে। চাল বিতরণকালে তদারকি কর্মকর্তা উপস্থিত ছিলেন। চাউল আনার জন্য কস্টিং খরচ প্রায় ৪০ হাজার টাকা। তার নিকট থেকে ১০ হাজার টাকা নিয়েছি পরে দিয়ে দিব।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাকছুদুল ইসলাম জানান, গোপন সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে টোক বাজার থেকে ৫৭ বস্তা চাউল এবং বারিষাব ইউনিয়ন থেকে ১৫ বস্তা চাউল জব্দ করেছি। তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: বাকি বিল্লাহ জানান, টোক বাজার থেকে ৫৭ বস্থা চাউল জব্দ হওয়ার ঘটনায় উপজেলা উপ- সহকারি প্রকৌশলি উত্তম চৌধরী বাদি হয়ে ইউপি সচিব মুশিউর রহমান, তার সহকারি শাহজাহান ও চাল ব্যবসায়ি আ: বারেক এর বিরুদ্ধে মামলা ধায়ের করেছেন।

কাপাসিয়া থানার ডিউটি অফিসার জানান মামলার পক্রিয়া চলছে।

Tags: