muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

প্রতিবন্ধী রোজিনার স্বপ্ন পূরণ করলেন প্রধানমন্ত্রী

১৮ বছর বয়সী তরুণী শারীরিক প্রতিবন্ধী রুজিনা আক্তার। পক্ষাঘাতগ্রস্ত মেয়েটির চোখ, নাক, কান, গলা সবকিছু ঠিক থাকলেও নেই তার চলার শক্তি। ছোট বেলা থেকেই রুজিনা আক্তার শারীরিক প্রতিবন্ধী। মনের বহু ইচ্ছা তার খেলার সাথীদের সাথে স্কুলে যাওয়ার, সাথে একটু ঘুরে বেড়ানোর।

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার পৌর এলাকার পূর্ব ধুলজুরী গ্রামের ভাঙ্গারী ফেরিওয়ালা খোকন মিয়া ও মা মালেকা খাতুনকে মেয়ে রুজিনা আক্তার। শারীরিক প্রতিবন্ধিতার কারণে মা কিংবা বাবার কোলে চড়ে চলাফেরা করতে হয় কিশোরী রোজিনাকে। ভাঙ্গারি ফেরিওয়ালা বাবা খোকন মিয়ার অভাবের সংসারে নুন আনতে পান্তা ফুরোয় অবস্থা। প্রতিবন্ধী ভাতা পেলেও একটি হুইল চেয়ারের অপেক্ষায় ছিল দীর্ঘ ১০ বছর। প্রতিবন্ধী ভাতায় মেয়ে রোজিনার কিছুটা সাধ-আহাদ মেটাতে পারলেও চলাফেরার জন্য মেয়েকে একটি হুইল চেয়ার কিনে দেয়ার মতো সামর্থ্য নেই বাবা-মার।

হোসেনপুরে একটি হুইল চেয়ারের আকুতি শারীরিক প্রতিবন্ধী রুজিনার এ সংবাদটি কিশোরগঞ্জ থেকে প্রকাশিত জনপ্রিয় জাতীয় অনলাইন সংবাদপত্র মুক্তিযোদ্ধার কণ্ঠে সোমবার (২০ আগস্ট) প্রকাশিত হলে মূর্হুতেই সংবাদটি দেশ ও দেশের বাহিরে ভাইরাল হয়। পরবর্তীতে দৈনিক মানবজমিন-এ সংবাদটি ছাপা হয় (২১ আগস্ট)। সংবাদটি পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজর কাড়ে।

প্রধানমন্ত্রী স্বয়ং রোজিনার স্বপ্নপূরণে তার পাশে এসে দাঁড়ান। মঙ্গলবার (২১ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনা শারীরিক প্রতিবন্ধী রোজিনার চলাচলের জন্য উপহার হিসেবে সুদৃশ্য ও উন্নতমানের একটি হুইল চেয়ার পাঠান।

বিকেলে সেই হুইল চেয়ার রোজিনার বাড়িতে নিয়ে যান জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। এসময় পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দূলাল চন্দ্র সূত্রধর, উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) আব্দুল্লাহ আল মাসুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. কামরুল আহসান শাহজাহান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. এম এ আফজল, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জনাব সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, জেলা সমাজসেবা বিভাগের উপ-পরিচালক মো. কামরুজ্জামান খান, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি, ধর্ম বিষয়ক সম্পাদক সামছুল ইসলাম খান মাসুম, হোসেনপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম নূরু মিয়া, সাধারণ সম্পাদক শাহ মাহবুবুল হক প্রমুখসহ রুজিনা আক্তারের বাবা-মা ও পাড়া-প্রতিবেশিরা এসময় উপস্হিত ছিলেন।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী মানুষের দুঃখ-কষ্টে সমভাবে ব্যথিত হন। তিনি আবারও রোজিনাকে হুইল চেয়ার উপহার দিয়ে বড় ধরনের এক মানবিকতার পরিচয় দিয়েছেন।

সংশ্লিষ্ট সংবাদঃ

হোসেনপুরে একটি হুইল চেয়ারের আকুতি শারীরিক প্রতিবন্ধী রুজিনার

Tags: