কটিয়াদী - August 31, 2018

কটিয়াদিতে পরিবার পরিকল্পনা বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

গতকাল ৩০ আগস্ট ২০১৮ তারিখ বৃহষ্পতিবার কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলায় “পরিকল্পিত পরিবার, নিরাপদ মাতৃত্ব, শিশু ও কৈশোরকালিন স্বাস্থ্য ও বাল্যবিবাহ প্রতিরোধ” বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। কটিয়াদি উপজেলা পরিষদের অর্থায়নে কটিয়াদি উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ আচমিতা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এ মতবিনিময় সভার আয়োজন করে।

কটিয়াদি উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান কেয়ার সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপসচিব তরফদার মো: আক্তার জামীল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কটিয়াদি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: আব্দুল ওয়াহাব আইন উদ্দিন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আচমিতা জর্জ ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, বিআরডিবির ইউসিসিএ এর সভাপতি রফিকুল ইসলাম মাস্টার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: মাঈনুর রহমান মনির, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মান্নান প্রমুখ। মতবিনিময় সভাটি পরিচালনা করেন কটিয়াদি উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাইদুর রহমান।

মতবিনিময় সভায় প্রধান অতিথি বলেন, দেশের মোট জনসংখ্যার প্রায় এক-চতুর্থাংশ কিশোর-কিশোরী। তিনি উন্নয়নের স্বার্থে কিশোর-কিশোরীদের শিক্ষা, জীবন-দক্ষতা ও স্বাস্থ্যসেবার উপর গুরুত্বারোপ করেন। নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করার পাশাপাশি বাল্যবিবাহ প্রতিরোধে তিনি সকলকে একযোগে কাজ করার আহবান জানান। কটিয়াদি উপজেলার পরিবার পরিকল্পনা কর্মসূচির সাফল্য তুলে ধরে তিনি এ অগ্রগতি ধরে রাখার জন্য উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারির প্রতি আহবান জানান।


আরও পড়ুন