রাজনীতি - August 31, 2018

‘গণ-আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়া মুক্ত হবেন’

দেশে জনমতের জোয়ার উঠতে শুরু করেছে দাবী করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, গণ-আন্দোলন হবে দেশে। আর সেই আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়া মুক্ত হবেন।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত ‘বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, জাতীয় সংকট সমাধানের একমাত্র পথ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, বৃহত্তর ঐক্য গড়ে উঠছে দেশে। আওয়ামী লীগ চেষ্টা করবে ঐক্য ভেঙে দিতে। কিন্তু পারবে না। তীব্র আন্দোলন হবে। এর মাধ্যমে বেগম খালেদার মুক্তি, নিরপেক্ষ সরকার গঠন হবে, সংসদ ভেঙে যাবে এবং একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে দেশে পুনরায় গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতার অভিযোগ, নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে সরকার। কারণ তারা জনগনকে ভয় পায়। নির্বাচনকে আরো দুর্গম করতে নানা কুটকৌশল করছে তারা। ইভিএম চালুর উদ্যোগ একটি কূটকৌশল। ইভিএম এর প্রতি মানুষের আস্থা নেই, তাই বিএনপি প্রত্যাখান করছে। এর পরেও নির্বাচন কমিশন কিভাবে ইভিএম চালু করতে পারে?

ব্যারিস্টার মওদুদ বলেন, মূলত সরকার সরকার মানুষের উপর আস্থা হারিয়ে যন্ত্রের উপর আস্থা রাখতে চায়। কারণ যন্ত্রকে ম্যানিপুলেট করা সহজ।

 


আরও পড়ুন

1 Comment

  1. I simply want to say I’m newbie to blogs and definitely loved you’re web site. Very likely I’m likely to bookmark your website . You actually come with impressive posts. Many thanks for revealing your webpage.

Comments are closed.