muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

ডিমলায় স্কুল ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ ॥ অভিভাবকদের অর্থদন্ড

নীলফামারীর ডিমলায় বৃহস্পতিবার রাতে ৯ম শ্রেনীর ছাত্রীর বাল্যবিবাহ ঘটনায় প্রশাসন রাতে অভিযান চালিয়ে বাল্যবিবাহ বন্ধ করে দেন। স্কুল ছাত্রীর পিতা, মাতা ও বরের পরিবারকে ১৩ হাজার টাকা জড়িমানা করেছে।

উপজেলার খড়িবাড়ী ইউনিয়নের দোহলপাড়া গ্রামের রমজান আলীর কন্যা ও দোহলপাড়া আদর্শ স্কুল এ্যান্ড কলেজের ৯ম শ্রেনীর ছাত্রী আসমা আক্তারের বাল্যবিবাহ অনুষ্ঠানে অভিযান চালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক নাজমুন নাহার। এ সময় বাল্যবিবাহ দেয়ার অপরাধে স্কুল ছাত্রীর পিতা রমজান আলীকে ৫ হাজার, সরকারী কাজে বাধা ও পুত্রবধুকে কনে দেখানোর অভিযোগে ছাত্রীটির মাতা রোমেলা বেগমকে ৫ হাজার ও বর জিয়ারুল ইসলামকে ৩ হাজার টাকা জড়িমানা করেন।

স্কুল ছাত্রী আসমার সাথে পশ্চিম ছাতনাই ইউনিয়নের ঠাকুরগঞ্জ গ্রামের আব্দুল হাকিমের পুত্র জিয়ারুল ইসলামের বিয়ের দিন ধার্য করা হয়। বরযাত্রী আসার পর বৃহস্পতিবার রাত ২টার পুলিশ, ইউপি চেয়ারম্যান ও গন্যমান্যদের নিয়ে বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার। এ সময় খগাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন, ইউপি সদস্য মকবুল হোসেন, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, এসআই ইলিয়াছ আলীসহ এলাকার লোকজন উপস্থিত ছিলেন।

ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক নাজমুন নাহার বলেন, বাল্য বিবাহটি ভিন্ন খাতে প্রবাহের জন্য স্কুল ছাত্রীর মা রোমেলা বেগম পুত্রবধুকে কনে হিসেবে দেখানো চেষ্টা ও সরকারী কাজে বাধার অভিযোগে ৫ হাজারসহ ৩জনকে ১৩ হাজার টাকা জড়িমানা করা হয়েছে। মেয়ের বাল্যবিবাহ দিবে না মর্মে সকলের উপস্থিতিতে অঙ্গিকার নামা উভয় পরিবার লিখে দেন। ডিমলা থানার সাবইন্সপেক্টর ইলিয়াছ আলী বলেন, ঘটনাস্থলে জড়িমানার টাকা পরিশোধ করেন।

Tags: