খেলার খবর - সেপ্টেম্বর ২, ২০১৮

দুই বোনের লড়াই : সেরেনাই জয়ী

যুক্তরাষ্ট্রের টেনিস তারকা সেরেনা উইলিয়ামস ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে সরাসরি সেটে জয় পেয়েছেন বড়বোন ভেনাস উইলিয়ামসের বিপক্ষে। গেল বছরগুলোয় ছোটবোনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় সুবিধা করে উঠতে পারছিলেন না ভেনাস। শেষ ১০ বারের দেখায় ৮ বারই শেষ হাসি হেসেছেন সেরেনা। আর তাই উইলিয়ামস বোনেদের ৩০তম দ্বৈরথে যে সেরেনাই জিতবেন তা অনেকটা অনুমিতই ছিল।
তবে এত সহজে জয়টা পেয়ে যাবেন তা হয়ত সেরেনাও কল্পনা করেননি।  ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে ভেনাসের বিপক্ষে ম্যাচটিতে মাত্র ৭১ মিনিট খেলেই ৬-১, ৬-২ গেমে সরাসরি সেটে জিতেছেন সেরেনা। মাত্র তিনটি গেমে হেরে ম্যাচটি জেতায় এটি হয়ে গেছে ভেনাসের বিপক্ষে যৌথভাবে তার সেরা জয়ও। এর আগে ২০১৩ সালে চার্লসটনে একই ব্যবধানে জিতেছিলেন একসময়ের বিশ্বসেরা টেনিস তারকা।
প্রথম সেটে মেডিক্যাল টাইম আউট নিলেও মাতৃত্বকালীন ছুটি কাটিয়ে ফেরার পর এই ম্যাচের পারফর্মেন্সকেই তার সেরা মানছেন সেরেনা। একই অভিমত ভেনাসেরও। সাতবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ভেনাসের মতে, ‘আমার মনে হয় না আমি খুব বেশি ভুল করেছি। কিন্তু সে সবকিছু ঠিকঠাক করেছে।’
ভেনাস আরো বলেন, ‘অবশ্যই, এটা এমন একটা পর্যায়ের খেলা যেটা সে পুরো আসর জুড়েই ধরে রাখতে চাইবে।’ এর আগে ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জেতা সেরেনা দাঁড়িয়ে আছেন ইতিহাসের দোরগোড়ায়। এবারের ইউএস ওপেন জিততে পারলে মার্গারেট কোর্টের ২৪ টি গ্র্যান্ড স্ল্যামজয়ের রেকর্ড ছুঁয়ে ফেলবেন তিনি। সে কীর্তি গড়ার পথে সেরেনার পরের বাধা এস্তোনীয় খেলোয়াড় কাইয়া কানেপি। এবারের প্রতিযোগিতার প্রথম রাউন্ডেই বিশ্বসেরা টেনিস খেলোয়াড় সিমোনা হালেপকে ছিটকে দেওয়া কানেপির বিপক্ষে আজ রাতে মাঠে নামবেন সেরেনা।

 

 


আরও পড়ুন

1 Comment

Comments are closed.