ফিফার বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় নেই লিওনেল মেসি

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
সেপ্টেম্বর ৩, ২০১৮ ৯:২৯ অপরাহ্ণ

পাঁচটি ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসি এবার উয়েফার বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকাতেও ছিলেন না। এবার ফিফার বছরের ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ সংক্ষিপ্ত তালিকা থেকেও বাদ পড়েছেন বার্সেলোনা ‍সুপারস্টার।

মেসি বাদ পড়লেও সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন সময়ের সেরা আরেক তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। তার সঙ্গে রয়েছেন লুকা মডরিচ ও লিভারপুলের তারকা ফুটবলার মোহাম্মদ সালাহ। সব প্রতিযোগিতায় ৪৪ গোলসহ বার্সাকে লিগ শিরোপা জেতালেও তালিকায় ঠাঁয় হয়নি মেসির।

গতবার রিয়াল মাদ্রিদের হয়ে আসাধারণ মৌসুম কাটিয়েছেন রোনালদো। লস ব্লাঙ্কোসদের টানা তৃতীয় চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতাতে প্রতিযোগিতায় ১৩ ম্যাচে রোনালদো গোল পেয়েছেন ১৫টি। প্রতিযোগিতায় টানা ১১ ম্যাচে গোলের রেকর্ড গড়েন পর্তুগিজ তারকা। এছাড়া লা লিগার ম্যাচে ২৭ ম্যাচে রোনালদোর গোল সংখ্যা ছিল ২৬টি। ক্লাবের হয়ে অসাধারণ এ পারফরম্যান্সে ফিফার সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি।

এদিকে রোনালদোর সঙ্গে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতাতে ভূমিকা রেখেছেন লুকা মডরিচ। ক্লাবের পারফরম্যান্স ছাড়া এবার তার সেরা সাফল্য ছিলে রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে রানার্সআপ বানানো। টুর্নামেন্ট জুড়ে অসাধারণ পারফরম্যান্সের জন্য রাশিয়া বিশ্বকাপের গোল্ডেন বলের পুরস্কার পান মডরিচ।

গতবার ফিফার বেস্ট মেনস প্লেয়ারের অ্যাওয়ার্ড জিতেছেন রোনালদো। তবে এবার সেই পুরস্কার শোকসে পুরতে কঠিন প্রতিযোগিতা দেখছেন জুভেন্টাস তারকা। কয়েকদিন আগে উয়েফা বেস্ট প্লেয়ার জয়ে তাকে পিছনে ফেলেছিলেন বিশ্বকাপে দারুণ খেলা লুকা মডরিচ। এবারও ফিফার সেরা খেলোয়াড়ের প্রতিযোগিতায়ও রয়েছেন মডরিচ ও লিভারপুলের দুর্দান্ত মৌসুম কাটানো মোহাম্মদস সালাহ।

গতবার লিভারপুলের হয়ে সব প্রতিযোগিতায় ৪৩ গোল করেছিলেন সালাহ। তার অসাধারণ নৈপুণ্যে চাম্পিয়নস লিগের ফাইনাল খেলেছে অলরেডসরা। দুর্দান্ত সব গোলের জন্য গতবার ইংলিশ প্রিমিয়ার লিগে মৌসুম সেরার খেলোয়াড় পান মিশরীয় এ তারকা।

Comments are closed.