muktijoddhar kantho logo l o a d i n g

কুলিয়ারচর

কুলিয়ারচরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে উপজেলা চেয়ারম্যান

গত ১ সেপ্টেম্বর মুক্তিযোদ্ধার কণ্ঠে “কুলিয়ারচরে ভয়াবহ অগ্নিকান্ডে কৃষকের বাড়ি পুড়ে ছাঁই” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হলে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যানের দৃষ্টি গোচর হয়। ৩ সেপ্টেম্বর সোমবার দুপুরে উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল মিল্লাত উপজেলার বীর কাশিমনগর গ্রামে ওই ক্ষতিগ্রস্থ পরিবারের বাড়িতে যান এবং অগ্নিদগ্ধ কৃষক আলাল উদ্দিনের মেয়ে সুরাইয়া আক্তারের হাতে উপজেলা পরিষদের ঐচ্ছিক তহবিল থেকে ৫ হাজার টাকার একটি চেক প্রদান করেন।

এসময় মুক্তিযোদ্ধার কন্ঠের ভ্রাম্যমাণ প্রতিনিধি মুহাম্মদ কাইসার হামিদ, দৈনিক যুগান্তর ও সময়ের কণ্ঠস্বর প্রতিনিধি মোহাম্মদ আরীফুল ইসলাম, স্থানীয় বীর কাশিমনগর এফ.ইউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রিয়াজুল করিম, সহকারী শিক্ষক মোঃ আব্দুল খালেক সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

চেক বিতরণ শেষে উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল মিল্লাত বলেন, অচিরেই জেলা পরিষদের বরাদ্ধ থেকে ক্ষতিগ্রস্থ ও অগ্নিদগ্ধ কৃষক আলাল উদ্দিনকে ২ বান টিন ও নগদ ৬ হাজার টাকার ব্যবস্থা করে দেওয়া হবে।

অপরদিকে স্থানীয় বিভিন্ন যুব সংগঠন অর্থনৈতিক সহযোগিতার হাত বাড়িয়ে ওই কৃষকের পরিবারের পাশে দাড়িয়েছেন।

উল্লেখ্য, গত ৩১ আগষ্ট শুক্রবার দিবাগত রাত ১০টার দিকে উপজেলার বীর কাশিমনগর গ্রামের মৃত আঃ মান্নানের পুত্র কৃষক মোঃ আলাল উদ্দিনের বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে ওই কৃষকের ১টি বসত ঘর, ১টি গোয়াল ঘর, পাক ঘর সহ নগত প্রায় ১ লক্ষ টাকা, ৩টি গরু, ২০০ মণ ধান, ৩০ মণ পাট, ২০ মণ শুকনো মরিচ ও বিভিন্ন কৃষি দ্রব্রাদী পুড়ে ছাঁই হয়ে যায়। এতে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়। অপর দিকে অগ্নিদগ্ধ হয়ে ১টি গরু সহ তার পিতা আলাল উদ্দিন (৬০) ও ছোট ভাই স্কুল ছাত্র তৌহিদ (১৪) গুরুতর আহত হয়।

Tags: