কটিয়াদীতে একযুগ পর পাইলটের মাঠে আন্তঃস্কুল ফুটবল পর্দার উন্মোচন

আতিকুর রহমান কাযিন । নিজস্ব প্রতিবেদক , মুক্তিযোদ্ধার কন্ঠ
সেপ্টেম্বর ৪, ২০১৮ ৭:৪২ অপরাহ্ণ

সাম্প্রতিক সময়ে বিভিন্ন সমস্যা থাকায় কিশোরগঞ্জের কটিয়াদী পাইলট সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে আন্তঃস্কুল ফুটবল প্রতিযোগীতা সাময়িক বন্ধ ছিল। যার পরিবর্তে কটিয়াদী কলেজের মাঠ, আচমিতা জর্জ ইনষ্টিটিউশন, তাহেরা নূর উচ্চ বিদ্যালয়, মসূয়া উচ্চ বিদ্যালয়, বনগ্রাম আনন্দ কিশোর উচ্চ বিদ্যালয়ের মাঠে পৃথক ভেন্যু করে আন্তঃস্কুল ফুটবল প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। যদিও ২০০৮ সালে এই মাঠে খেলা অনুষ্ঠিত হয়েছিল। কিন্তু মাঠে জলবদ্ধতা থাকায় পরে আর কোনো প্রীতি ম্যাচ কিংবা আন্তঃস্কুল ফুটবল প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়নি। অবশেষে ১০বছর পর কটিয়াদী পাইলট সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম মাহফুজ এর একান্ত প্রচেষ্টায় ২০১৮ সালের আন্তঃস্কুল ফুটবল প্রতিযোগীতার উদ্বোধন হয় পাইলটের মাঠে। হারিয়ে যাওয়া খেলার মাঠটি নতুন করে ফিরে পেয়ে আনন্দে মেতে উঠেন কটিয়াদীরের ফুটবল প্রেমীরা।

কটিয়াদী প্রবাহ সংসদের প্রবীণ কোচ ননী গোপাল দাস জানান, বিগত সময়ে জলবদ্ধতা থাকায় কোনো খেলাই এই মাঠে অনুষ্ঠিত হয়নি। তবে, এই বছর থেকে স্কুলের খেলা থেকে শুরু করে ক্রিকেট, ভলিবল, ফুটবল খেলা অনুষ্ঠিত হওয়ায় আমরা আনন্দিত।

কটিয়াদী পাইলট সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলম মাহফুজ বলেন, প্রধান শিক্ষকের দায়িত্ব কাঁধে নেওয়ার পর থেকে বিদ্যালয়ের ছেলেদের মাদক, ইভটিজিং থেকে দূরে রাখতে খেলাধুলার প্রতি মনোযোগ দিতে অত্যন্ত চেষ্টা করেছি। মাঠে জলবদ্ধতায় থাকার ফলে মাঠে খেলাধুলা কিছুসময় বন্ধ ছিল। এই বছর সকলের একান্ত চেষ্টায় মাঠে খেলা দিতে পেরেছি জানিয়ে মাহফুজ আরো বলেন, এখন প্রতি বছর ফুটবল খেলার আয়োজন অব্যাহত থাকবে।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া