ভুটানকে ২-০ গোলে হারিয়ে স্বস্তির জয় বাংলাদেশের

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
সেপ্টেম্বর ৪, ২০১৮ ১০:১২ অপরাহ্ণ

এশিয়ান কাপের প্রাক-বাছাইয়ের ম্যাচে এই ভুটানের কাছে হেরেই ১৭ মাসের নির্বাসনে গিয়েছিল বাংলাদেশের ফুটবল। ২৩ মাস পর সেই ভুটানকেই সামনে পেল বাংলাদেশ। সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচেই তাদের ২-০ গোলে হারিয়ে স্বস্তির জয় তুলে নিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশের ম্যাচ দেখতে বিকেল থেকেই বঙ্গবন্ধু স্টেডিয়ামমুখী হয়েছিল দর্শকরা। সময়ের সঙ্গে সঙ্গে বাড়তে থাকে তাদের সংখ্যা। ম্যাচ শুরু হওয়ার আধা ঘণ্টা আগেই দর্শকে ভরে যায় গ্যালারি। অনেকদিন পর বাংলাদেশের ম্যাচ দেখতে এক সময় টিকিট নিয়েও কাড়াকাড়ি হয়।

ম্যাচের ৬০ মিনিটের মাথায় শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। সেই বৃষ্টি মাথায় নিয়েও দর্শকরা খেলা দেখেন শেষ মিনিট পর্যন্ত। তাদের নিরাশ করেননি সুফিল-তপু বর্মনরা। তীব্র গরমের দিন শেষে স্বস্তির বৃষ্টির মতো বাংলাদেশও তুলে নিয়েছে স্বস্তির জয়। ঘরের মাঠে জয় দিয়ে শুরু হলো সাফের মিশন।

দর্শকদের হর্ষধ্বনি আর উল্লাসের মধ্য দিয়ে ম্যাচ শুরু হওয়ার তিন মিনিটের মাথায়ই এগিয়ে যায় বাংলাদেশ। এ সময় কর্নার কিক পায় বাংলাদেশ। কর্নার কিক নেওয়ার সময় ডি বক্সের মধ্যে সাদউদ্দিনকে ফাউল করেন ভুটানের থেরিং ধিরাজ। থাইল্যান্ডের রেফারি সিভাকর্ন পু-উদম পেনাল্টির বাঁশি বাজান। ধিরাজকে দেন হলুদ কার্ড। পেনাল্টি থেকে তপু বর্মন গোল করে এগিয়ে নেন দলকে।

৭ মিনিটের মাথায় মাহবুবুর রহমান সুফিলের নেওয়া শট রুখে দেন ভুটানের গোলরক্ষক। ১২ মিনিটে ভুটান একটি আক্রমণ শানায়। তবে সেটি আলোর মুখ দেখেনি। ১৪ মিনিটে বাংলাদেশের বিপলু আহমেদ গোলের সুযোগ মিস করেন। এভাবে গোল মিসের মহড়া, আক্রমণ-পাল্টা আক্রমণে প্রথমার্ধের খেলা শেষ হয়। বাংলাদেশ ১-০ গোলে এগিয়ে থেকেই ড্রেসিং রুমে ফেরে।

বিরতির পরপরই ব্যবধান বাড়ায় বাংলাদেশ। ম্যাচের ৪৭ মিনিটে বামপ্রান্ত থেকে বল নিয়ে ডি বক্সের মধ্যে ঢুকে পড়েন মাহবুবুর রহমান সুফিল। ডান পায়ের জোরালো শটে বল জালে পাঠান এই ফরোয়ার্ড। এরপর বাকি সময়ে উভয় দল ভালো কিছু সুযোগ তৈরি করলেও সেগুলো থেকে গোল আদায় করে নিতে পারেনি।

বৃহস্পতিবার বাংলাদেশ তাদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে। উদ্বোধনী ম্যাচে পাকিস্তান ২-১ গোলে নেপালকে হারিয়ে শুভ সূচনা করেছে।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া