শেষ চারে সেরেনা

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
সেপ্টেম্বর ৫, ২০১৮ ১২:০৩ অপরাহ্ণ

ইউএস ওপেনে মেয়েদের এককে নক্ষত্র পতনের মিছিলে সবশেষ যোগ দিয়েছেন মারিয়া শারাপোভা ও স্লোন স্টিফেন্স। বিদায় নিয়েছেন কোয়ার্টার ফাইনালেই। তবে শেষ চারে দাপটের সঙ্গে উঠে গেছেন ১৭তম বাছাই সেরেনা উইলিয়ামস।

সেরেনার জয়টা দাপুটে হলেও শুরুটা ছিল হতাশার। ক্যারোলিনা প্লিসকোভার বিপক্ষে প্রথম সেটে পিছিয়ে ছিলেন ৪-২ গেমে। সন্তান জন্মদানের পর ছন্দ পাওয়ার লড়াইয়ে ঘুরে দাঁড়ান এরপর। আগ্রাসী আক্রমণে সেই সেটসহ পরের দুই সেট জিতে নেন ৬-৪, ৬-৩ গেমে। ৩৬ বছর বয়সী সেরেনা এ নিয়ে টুর্নামেন্টে টানা ৯ বার সেমিফাইনালে পৌঁছালেন।

সেরেনা এবারের গ্র্যান্ড স্লাম যদি জিতেই যান তাহলে তার মেজর শিরোপার সংখ্যা হবে ২৪টি। যা আরেক অস্ট্রেলিয়ান গ্রেট মারগারেট কোর্টের সর্বকালের সেরা রেকর্ডের সমান!

বর্তমান চ্যাম্পিয়ন স্লোন স্টিফেন্স অবশ্য পাত্তা পাননি লাতভিয়ার প্রতিপক্ষ আনাসতাসিজা সেভাসতোভার কাছে। তার হারের দিনে আনফোর্সড এররের সংখ্যা ছিল ২৭টি। শেষ পর্যন্ত হেরে গেছেন ৬-২, ৬-৩ গেমে। শেষ চারে লাতভিয়ার এই প্রতিপক্ষের মুখোমুখি হবেন সেরেনা। যা তার ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম সেমিফাইনাল।

অপর দিকে রাশিয়ান তারকা শারাপোভার অগ্রযাত্রা থেমেছে কোয়ার্টার ফাইনালেই। তাকে ৬-৪, ৬-৩ গেমে হারিয়েছেন কার্লা সুয়ারেস নাভারো।

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া