muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

সরকার শিক্ষাঙ্গনসহ সর্বক্ষেত্রে আন্তরিকভাবে কাজ করছে : জেলা প্রশাসক কিশোরগঞ্জ

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেছেন গতানুগতিক মুখস্থ বিদ্যা বাদ দিয়ে প্রায়োগিক বিদ্যায় শিক্ষিত হতে হবে। বুধবার কিশোরগঞ্জ সার্কিক হাউজ মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জেলা পর্যায়ে দারুল আরকাম ইফতেদায়ী মাদরাসা কারিকুলাম সিলেবাস ও পাঠ্য পুস্তক পর্যালোচনা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, সরকার শিক্ষাঙ্গনসহ সর্বক্ষেত্রে আন্তরিকভাবে কাজ করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সারাদেশে প্রশংসনীয় কার্যক্রম বাস্তবায়ন করছে। সারাদেশ দেশসহ কিশোরগঞ্জের প্রতিটি উপজেলায় মডেল মসজিদ স্থাপন করা হয়েছে। তিনি বলেন ধর্মের নামে বিভেদ নয়, ইসলাম শান্তির ধর্ম, সন্ত্রাস ও জঙ্গীবাদ ইসলামে স্থান নেয়। উলামায়ে কেরাম দেশের কল্যাণে আন্তরিক হয়ে কাজ করছেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপ-সচিব তরফদার মোঃ আক্তার জামীলের সভাপতিত্বে সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ ফারুক আহমেদ। বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ আল মাসউদ, জেলা শিক্ষা অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাজ্জাদ হোসেন, হয়বত নগর এইউ কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আজিজুল হক, মাওলানা জাকারিয়া আমিনী প্রমুখ।

প্রশিক্ষণ কর্মশালায় আলিয়া ও কওমী মাদরাসার শিক্ষক শিক্ষার্থী, ইসলামিক ফাউন্ডেশনের দারুল আরকামের শিক্ষকবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ অংশনেন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা পর্যায়ে হিফজ ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পরুষ্কার ও সনদ বিতরণ করা হয়। এসময় ইফার কর্মকর্তা কর্মচারীবৃন্দ, শিক্ষক শিক্ষার্থী, প্রতিযোগিসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Tags: