muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালের পথে বাংলাদেশ

সাফ চ্যাম্পিয়নশিপে ‘এ’ গ্রুপে পাকিস্তানকে হারিয়ে দিয়েছে বাংলাদেশ।আজ সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পাকিস্তানকে ১-০ গোলে হারিয়ে টুুর্নামেন্টে নিজেদের টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

প্রথমার্ধে পাকিস্তান কিংবা বাংলাদেশ কেউ-ই জালের নাগাল পায়নি। এমনকী উল্লেখ করার মতো কোনো আক্রমণও হয়নি। অবশ্য বল দখলের লড়াইয়ে পাকিস্তানের চেয়ে এগিয়ে ছিল স্বাগতিকরা। প্রথমার্ধে বলের দখল বাংলাদেশের কাছে ছিল ৬২ শতাংশ। আর পাকিস্তানের কাছে ৩৮ ছিল শতাংশ।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শেষ সময়ে কাঙ্খিত গোলের দেখা পেয়েছে বাংলাদেশ। ম্যাচের ৮৫ মিনিটে বিশ্বজিতের থ্রো থেকে হেডে পাকিস্তানের জালে বল পাঠান তপু বর্মন। আগের ম্যাচে ভুটানের বিপক্ষে পেনাল্টি থেকে গোল পেয়েছিলেন তপু।

এই ম্যাচ দেখতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ১৬ হাজার দর্শক উপস্থিত হয়েছেন। বাংলাদেশের খেলোয়াড়রা বল পায়ে মাঝমাঠ অতিক্রম করলেই সমুদ্রের মতো গর্জন করে উঠের তারা। প্রকম্পিত হয়ে ওঠে গোটা স্টেডিয়াম এলাকা।

বাংলাদেশ দলে আজ একটি পরিবর্তন আনা হয়। প্রথম ম্যাচে শুরুর একাদশে ছিলেন না মামুনুল ইসলাম মামুন। বদলি খেলোয়াড় হিসেবে দ্বিতীয়ার্ধে নামানো হয়েছিল তাকে। আজ শুরুর একাদশে ছিলেন তিনি। রক্ষণভাগের খেলোয়াড় আতিকুর রহমান ফাহাদের পরিবর্তে খেলছেন মামুনুল। শারীরিক অসুস্থতায় ফাহাদ খেলতে পারছেন না।

প্রথম ম্যাচে বাংলাদেশ ২-০ ব্যবধানে হারিয়েছে ভুটানকে। আর পাকিস্তান ২-১ ব্যবধানে হারিয়েছে নেপালকে। আজ বাংলাদেশ জয় পাওয়ায় সেমিফাইনালে পথে আরেক ধাপ এগিয়ে গেছে।

বাংলাদেশের একাদশ :
মো. ওয়ালি ফয়সাল, তবু বর্মন, টুটুল হোসেন বাদশা, জামাল ভুঁইয়া (অধিনায়ক), মামুনুল ইসলাম মামুন, মো. সাদ উদ্দিন, বিশ্বনাথ ঘোষ, বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মাসুক মিয়া জনি ও শহিদুল আলম(গোলরক্ষক)।

Tags: