muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

ব্রাজিলের ‘নিয়মিত’ অধিনায়কের নাম ঘোষনা

রাশিয়া বিশ্বকাপে ম্যাচ অনুযায়ী অধিনায়ক বদল করেছেন ব্রাজিল কোচ টিটে। বিশ্বকাপ শেষে অধিনায়ক বদলের রীতি থেকে বেরিয়ে এলেন সেলেসাও কোচ। অধিনায়ক না হয়েও এতদিন যিনি মাঠের খেলায় নেতৃত্ব দিয়ে এসেছেন, সেই নেইমারের হাতেই দীর্ঘমেয়াদের জন্য তুলে দিলেন নেতার আর্মব্যান্ড।

ব্রাজিলের অধিনায়কত্ব সামলানোটা নেইমারের জন্য নতুন নয়। আগেও সামলেছেন জাতীয় দলের দায়িত্ব। শুক্রবার নিউজার্সিতে মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে পিএসজি তারকার দ্বিতীয় দফার অধিনায়ক-অধ্যায়।

বিশ্বকাপে খুব একটা ভালো করতে পারেনি ব্রাজিল। বেলজিয়ামের কাছে হেরে কোয়ার্টার ফাইনাল থেকেই শেষ হয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের ‘হেক্সা’ মিশন। সেই আসরে বারবার ফাউলের অভিনয় করে ভক্তদের সমালোচনাও কুড়িয়েছেন নেইমার।

এতকিছুর পরও শিষ্যের উপর ভরসা রেখে নেইমারের কাঁধেই অধিনায়কের ভার তুলে দিলেন টিটে। দায়িত্ব পাওয়ার পর নেইমারও বলছেন, তার জন্য ইতিবাচক কিছুই হতে যাচ্ছে নেতৃত্বের বিষয়টি, ‘আমি আবারও দায়িত্ব নিলাম, কারণ আমি প্রতিনিয়তই শিখি এবং ভবিষ্যতেও অনেক শিখব। আর এই দায়িত্ব আমার জন্য ভালোই হবে বলে আমি মনে করি।’

নিজের দিকে ধেয়ে আসা সমালোচনা নিয়েও মুখ খুলেছেন ব্রাজিলের নতুন অধিনায়ক, ‘আমি অনেকবার সমালোচনার লক্ষ্যবস্তু হয়েছি। বেলজিয়ামের বিপক্ষে আমি কথা বলার মতো অবস্থানে ছিলাম না। যখন কথা বলিনি, তখন চুপ করেই ছিলাম। কারণ নীরবতাই সেরা উত্তর।’

 

Tags: