রাসিক নির্বাচন বাতিল চেয়ে বুলবুলের মামলা

পাপন সরকার শুভ্র , রাজশাহী
সেপ্টেম্বর ৭, ২০১৮ ২:৪৬ অপরাহ্ণ

রাজশাহী সিটি করপোরেশনের সদ্য সমাপ্ত নির্বাচনের ফলাফল বাতিল চেয়ে মামলা করেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। বৃহস্পতিবার বিকেলে বুলবুল তার আইনজীবী আবুল কাশেমের মাধ্যমে নির্বাচনি ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন।

আইনজীবী আবুল কাশেমের সহকারি পারভেজ তৈৗফিক জাহেদী বলেন, ‘মামলা দায়েরের সময় সিনিয়র আইনজীবী আবুল কাশেমের নেতৃত্বে পাঁচজন আইনজীবী শুনানিতে অংশ নেন। শুনানি শেষে আদালতের বিচারক আবু সাঈদ মামলাটি আমলে নিয়েছেন। মামলায় তিনি ১৩৮টি কেন্দ্রে অনিয়ম ও ব্যালট পেপার শেষ হয়ে যাওয়ার অভিযোগ এনে নির্বাচন বাতিলের দাবি জানিয়েছেন তিনি।’

বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, সিটি নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ব্যাপক অনিয়ম হয়েছে। তাই আমি মনে করি এ নির্বাচন বাতিল হওয়া প্রয়োজন। তাই তিনি এ মামলা করেছেন বলে জানান।

উল্লেখ্য, গত ৩০ জুলাই রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের প্রার্থী এএএইচএম খায়রুজ্জামান লিটন ভোট পান এক লাখ ৬৫ হাজার ৯৬ ভোট। তার নিকটতম প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল পান ৭৭ হাজার ৭০০ ভোট। বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শপথ গ্রহণ করেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে শপথবাক্য পাঠ করান। তিনি এখনো ঢাকায় রয়েছেন। আগামি রোববার তিনি রাজশাহী পৌঁছে দায়িত্ব নেয়ার কথা রয়েছে।

Comments are closed.