‘যে কোনো অরাজকতা কঠোরভাবে দমন করা হবে’

ডেস্ক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
সেপ্টেম্বর ৮, ২০১৮ ৩:২৫ অপরাহ্ণ

নির্বাচনকে সামনে রেখে আন্দোলনের নামে কোনো ধরনের হুমকি বরদাশত করা হবে না জানিয়ে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, যেকোনো ধরনের অরাজকতা-নাশকতা কঠোর হাতে দমন করা হবে।

শনিবার দুপুরে রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজের কনভেনশন হলে ‘বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান-২০১৮’ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

আইজিপি বলেন, নির্বাচনকে সামনে রেখে যেন কোনো ধরনের অরাজকতা-নাশকতা না হয় সেজন্য আমাদের যথাযথ প্রস্তুতি রয়েছে। আন্দোলনের নামে কোন হুমকি বা দেশকে অস্থিতিশীল করার কোনো কার্যক্রম বরদাশত করবোনা, কঠোর হাতে দমন করা হবে।

জ্বালাও-পোড়াওসহ নাশকতার বিরুদ্ধে পুলিশ ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বলেও জানান তিনি।

নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক নেতা-কর্মীকে গ্রেপ্তারের বিষয়ে জানতে চাইলে আইজিপি বলেন, গ্রেপ্তারের সঙ্গে নির্বাচন বা নেতাকর্মীর বিষয়টি সংশ্লিষ্ট নয়। আমরা কখনোই কোন নেতা-কর্মীকে গ্রেপ্তার করিনা, কোন মামলার আসামী বা যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে তাদেরকেই গ্রেপ্তার করি। তার কি পরিচয় সেটা দেখিনা।

সম্প্রতি টিআইবির প্রতিবেদনে আইন-শৃঙ্খলা খাতে সবচেয়ে বেশি দুর্নীতির কথা বলা হয়েছে, এ বিষয়ে জানতে চাইলে জাবেদ পাটোয়ারী বলেন, টিআইবির রিপোর্টটি আমি পুরোটা দেখিনি, গণমাধ্যমে যতটুকু এসেছে দেখেছি। এ বিষয়ে পুলিশ সদর দফতর থেকে একটি কমিটি করে দেয়া হয়েছে। এই কমিটি প্রতিবেদনটি কিভাবে করা হয়েছে, কার সঙ্গে কথা বলেছে এগুলো দেখবে। এর আগে এ বিষয়ে বিস্তারিত মন্তব্য করা ঠিক হবেনা।

অনুষ্ঠানে দেশজুড়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া পুলিশ সদস্যদের ৩৬১ জন কৃতি সন্তানদের মেধাবৃত্তি প্রদান করা হয়। এ সময় প্রত্যেক শিক্ষার্থীদের হাতে সনদ, ক্রেস্ট ও নগদ ১৫ হাজার টাকা তুলে দেন আইজিপি। অনুষ্ঠানে ডিএমপি কমিশনার মো.আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত আইজিপি মহসিন হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া
কবি আবদুল হাই মাশরেকীর জন্মশতবর্ষ উৎসবে ময়মনসিংহে দুই বাংলার কবি-সাহিত্যিকের মিলন মেলা কুলিয়ারচরে এসএসসির ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ ও অর্থ সংগ্রকারী প্রতারক চক্রের ১ সদস্য আটক আফগানিস্তানের ২০ ওভারে ২৭৮ রানের বিশ্বরেকর্ড! 'মার্কিন নিয়ন্ত্রণ কেন্দ্রে ঢুকেছে ইরান' ডাকসু নির্বাচনে ছাত্রলীগের প্যানেল চূড়ান্ত ভারতের বেঙ্গালুরুতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩০০ গাড়ি পুড়ে ছাই ছাত্রী উত্ত্যক্ত করার দায়ে ছাত্রলীগ নেতার কারাদণ্ড পুরান ঢাকায় আর রাসায়নিকের ব্যবসা করতে দেয়া যাবে না : প্রধানমন্ত্রী সাবেক মন্ত্রীকে বিয়ে করছেন সানাই আসামে বিষাক্ত মদপানে নিহতের সংখ্যা বেড়ে ৮৪