‘যে কোনো অরাজকতা কঠোরভাবে দমন করা হবে’

ডেস্ক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
সেপ্টেম্বর ৮, ২০১৮ ৩:২৫ অপরাহ্ণ

নির্বাচনকে সামনে রেখে আন্দোলনের নামে কোনো ধরনের হুমকি বরদাশত করা হবে না জানিয়ে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, যেকোনো ধরনের অরাজকতা-নাশকতা কঠোর হাতে দমন করা হবে।

শনিবার দুপুরে রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজের কনভেনশন হলে ‘বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান-২০১৮’ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

আইজিপি বলেন, নির্বাচনকে সামনে রেখে যেন কোনো ধরনের অরাজকতা-নাশকতা না হয় সেজন্য আমাদের যথাযথ প্রস্তুতি রয়েছে। আন্দোলনের নামে কোন হুমকি বা দেশকে অস্থিতিশীল করার কোনো কার্যক্রম বরদাশত করবোনা, কঠোর হাতে দমন করা হবে।

জ্বালাও-পোড়াওসহ নাশকতার বিরুদ্ধে পুলিশ ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বলেও জানান তিনি।

নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক নেতা-কর্মীকে গ্রেপ্তারের বিষয়ে জানতে চাইলে আইজিপি বলেন, গ্রেপ্তারের সঙ্গে নির্বাচন বা নেতাকর্মীর বিষয়টি সংশ্লিষ্ট নয়। আমরা কখনোই কোন নেতা-কর্মীকে গ্রেপ্তার করিনা, কোন মামলার আসামী বা যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে তাদেরকেই গ্রেপ্তার করি। তার কি পরিচয় সেটা দেখিনা।

সম্প্রতি টিআইবির প্রতিবেদনে আইন-শৃঙ্খলা খাতে সবচেয়ে বেশি দুর্নীতির কথা বলা হয়েছে, এ বিষয়ে জানতে চাইলে জাবেদ পাটোয়ারী বলেন, টিআইবির রিপোর্টটি আমি পুরোটা দেখিনি, গণমাধ্যমে যতটুকু এসেছে দেখেছি। এ বিষয়ে পুলিশ সদর দফতর থেকে একটি কমিটি করে দেয়া হয়েছে। এই কমিটি প্রতিবেদনটি কিভাবে করা হয়েছে, কার সঙ্গে কথা বলেছে এগুলো দেখবে। এর আগে এ বিষয়ে বিস্তারিত মন্তব্য করা ঠিক হবেনা।

অনুষ্ঠানে দেশজুড়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া পুলিশ সদস্যদের ৩৬১ জন কৃতি সন্তানদের মেধাবৃত্তি প্রদান করা হয়। এ সময় প্রত্যেক শিক্ষার্থীদের হাতে সনদ, ক্রেস্ট ও নগদ ১৫ হাজার টাকা তুলে দেন আইজিপি। অনুষ্ঠানে ডিএমপি কমিশনার মো.আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত আইজিপি মহসিন হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Comments are closed.