সড়ক দুর্ঘটনার কারণ অনুসন্ধান করার জন্য ভৈরবে সরকার গঠিত তদন্ত টিম

সজীব আহমেদ , ভৈরব । কিশোরগঞ্জ
সেপ্টেম্বর ৯, ২০১৮ ২:৪৩ অপরাহ্ণ
পবিত্র ঈদুল আযহার আগে ও পরে সারাদেশে সড়ক দুর্ঘটনার কারণ জানতে সরকার গঠিত তদন্ত কমিটির একটি টিম। ভৈরব হাইওয়ে থানায় সড়ক দুর্ঘটনায় দুমড়ে মুচড়ে যাওয়া পরিবহণ ও লেগুনাগুলো প্রত্যক্ষ করেন।
গতকাল সকাল  ১১টায় ভৈরব উপজেলায় সড়ক তদন্ত কমিটির প্রধান হিসেবে ঘটনাস্থল পরিদর্শন করেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব শফিকুল ইসলাম।
এসময় সাথে ছিলেন তদন্ত কমিটির সদস্য ও বিআরটিএ পরিচালক (অপারেশন) সিতাংশু শেখর বিশ্বাস, গাজিপুর হাইওয়ে পুলিশ সুপার শফিকুল ইসলাম, বুয়েটের সহযোগি অধ্যাপক ও দুর্ঘটনা গবেষণা প্রতিষ্ঠানের সদস্য কাজী মোহাম্মদ সাইফুন নেওয়াজ, নিরাপদ সড়ক চাই এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস.এম আজাদ হোসেন।
এছাড়া উপস্থিত ছিলেন ভৈরব হাইওয়ে থানার ওসি তরিকুল ইসলাম খন্দকার, নিরাপদ সড়ক চাই ভৈরব শাখার সভাপতি এস এম বাকি বিল্লাহ, সাধারণ সম্পাদক আলাল উদ্দিন,সহ সভাপতি মনিরুজ্জামান ময়না প্রমুখ সহ স্থানীয় সাংবাদিকবৃন্দ।
পরিদর্শন শেষে সচিব শফিকুল ইসলাম বলেন,  ঢাকা সিলেট মহাসড়কে দুর্ঘটনা কবলিত এলাকাগুলোতে দেখা গেছে অধিকাংশ দুর্ঘটনাই দ্রুতগামীবাসের সাথে আরেকটি ছোট গাড়ীর সংঘর্ষে সংঘটিত।
এর কারণ হলো ছোট গাড়ীতে ছোট চালক, তাদের প্রশিক্ষণের অভাবেই এ দুর্ঘটনা ঘটে থাকে। তিনি আরো বলেন, সারাদেশে দুর্ঘটনা কমানোর লক্ষে অভিজ্ঞতা বিহীন চালকদের সরকারের পক্ষ থেকে দ্রুত ট্রেনিং এর ব্যবস্থা করা হবে। এসময় তদন্ত টিম নিরাপদ সড়ক চাই এর বিভিন্ন কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করে তাদের কাছ থেকে সার্বিক সহযোগিতা কামনা করেন।সে সাথে স্থানীয় পরিবহণ শ্রমিকদেরও এর জন্য সহযোগিতা থাকতে হবে বলেও জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া