অষ্টগ্রামে হিজরী নববর্ষ পালিত

মন্তোষ চক্রবর্তী । ভ্রাম্যমাণ প্রতিনিধি , মুক্তিযোদ্ধার কণ্ঠ
সেপ্টেম্বর ১২, ২০১৮ ৮:৫৮ অপরাহ্ণ

অষ্টগ্রামে যথাযোগ্য মর্যাদায় ইসলামী হিজরী নববর্ষ ১৪৪০ পালন করা হয়েছে। দিনটি পালনের জন্য আজ ১লা মহরম বুধবার উপজেলা আহলে সূন্নাত ওয়াল জামাতের সমন্বয় কমিটি বিভিন্ন কর্মসূচী গ্রহণ ও ব্যস্তবায়ন করে। এসব কর্মসূচীর মধ্যে ছিল আলোচনা সভা মিলাদ ও দোয়া মাহফির বর্ণাঢ্য র‌্যালী।

রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে মাওলানা জহিরুল ইসলামের সভাপত্বিতে অনুষ্ঠিত আলোচনা সভায় বিভিন্ন ইউনিয়নের দরবার ও দরগা শরীফ মসজিদের ইমাম পীর মাশায়েখ উলামায় কেরাম রাজনৈতিক নেতৃবৃন্দ ইসলামী ছাত্রসেনা ও যুবসেনার হাজার হাজার মানুষ মিছিল সহকারে উপস্থিত হন। অডিটরিয়ামে স্থান না হওয়ায় পাশ্ববর্তী রাস্তা মুক্ত মাঠ লোকে লোকারন্ন হয়ে পড়ে।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি, জেলা পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা ফজলুল হক হায়দারী, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম, সরকারি রোটারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোজতবা আরিফ খাঁন। এ ছাড়াও সাবেক উপজেলা চেয়ারম্যান মোস্তাক আহম্মেদ কমল, বাংগালপাড়া ইউপি চেয়ারম্যান এনামউল হক ভূইয়া, সদর ইউপি চেয়ার‌্যামান সৈয়দ ফারুক আহম্মেদ, পূর্ব অষ্টগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ কাছেদ মিয়া, হাবেলীর গতি নশীন ও সদরের সাবেক চেয়ারম্যান ফাইজ হাসান বাবু প্রমূখ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বক্তাদের মধ্যে ছিলেন শিক্ষক মাওলানা শরীফুল আলম, মাওঃ জসিম উদ্দিন সিদ্দিকি, মাওঃ জুনায়েত আহাম্মেদ, মাওঃ সেলিম, মাওঃ আশরাফুল, মাও: জামাল উদ্দিন, মোঃ জাহাঙ্গীর আলম প্রমূখ।

পরে পতাকা ও শ্লোগান মূখরিত একটি বর্নাঢ্য র‌্যালি রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে থেকে অষ্টগ্রাম উপজেলা সদর বাজার হয়ে ঐতিহাসিক হযরত শাহ কুতুবের মাজার শরীফে গিয়ে মিশিলের সপ্তাতি ঘোষনা করা হয়। পরে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া