শোলাকিয়া জঙ্গি হামলায় চার্জশিট দাখিল

মোহাম্মদ আরিফুল ইসলাম , জেলা প্রতিবেদক কিশোরগঞ্জ
সেপ্টেম্বর ১২, ২০১৮ ৭:১৮ অপরাহ্ণ

কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলায় ৫ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। হামলার ঘটনার দুই বছর পর চার্জশিট জমা দিয়েছে পুলিশ। বুধবার (১২ সেপ্টেম্বর) কিশোরগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. হাবিবুল্লাহর আদালতে এ চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কিশোরগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আরিফুল ইসলাম।

চার্জশিটে জেএমবির শীর্ষ নেতা মিজানুর রহমান ওরফে বড় মিজান, রাজীব গান্ধী, সোহেল মাহমুদ, অনোয়ার হোসেন ও ঘটনাস্থল থেকে আটক জাহিদুল হক তানিম এর নাম উল্লেখ করা হয়েছে। বর্তমানে তারা সবাই কারাগারে আছেন।

বিকেলে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, বিপিএম।

পুলিশ সুপার বলেন, হামলাটি চাঞ্চল্যকর হওয়ায় সুচারুভাবে তদন্ত কাজ শেষ করতে সময় লেগেছে। চার্জশিটে যাদের আসামি করা হয়েছে তারা সবাই বাংলাদেশে চাঞ্চল্যকর জঙ্গি হামলার সঙ্গে জড়িত। এদের মধ্যে ১৮ জন বিভিন্ন সময়ে বিভিন্ন জঙ্গি বিরোধী অভিযানে নিহত হয়েছে। বাকি ৫ জন কারাগারে আছে। তারা সবাই শোলাকিয়াসহ বিভিন্ন জঙ্গি হামলার সঙ্গে জড়িত ছিল।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের দিন জামাত শুরুর আগে শোলাকিয়ায় ঈদ জামাতের আড়াইশ মিটারের মধ্যে এক পুলিশ চেকপোস্টে হামলা হলে কনস্টেবল জহুরুল হক ও আনছারুল নিহত হন। এরপর পুলিশের সঙ্গে হামলাকারীদের গোলাগুলিতে এক গৃহবধূ ও এক জঙ্গির মৃত্যু হয়। এর এক সপ্তাহ আগে ঢাকার গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলায় ২২ জনের মৃত্যু হয়।

Comments are closed.

LATEST NEWS