muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংলগ্ন চার প্রতিষ্ঠানকে জরিমানা

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) সংলগ্ন একটি মুদি দোকান এবং তিনটি হোটেলকে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী, মূল্য তালিকা না থাকা, ক্ষতিকর রাসায়নিকের ব্যবহারের অভিযোগে ৩২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা শাখা। মঙ্গলবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শাখার সহকারী পরিচালক মোঃ আসাদুল ইসলামের নেতৃত্বে এসব জরিমানা করা হয়।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় সংলগ্ন হোটেল গুলোতে অস্বাস্থ্যকার পরিবেশে খাবার তৈরী, মূল্য তালিকা না রাখা, ক্ষতিকর রাসায়নিক ব্যবহারের অভিযোগে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে এবং শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় জাতীয় ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৯ ও ৪৩ ধারা অনুযায়ী প্রধান ফটকের সামনে আল মদিনা,মামা হোটেল কে ১০ হাজার টাকা করে এবং মায়ের দোয়া হোটেল কে ৮ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া ফয়সাল এন্টারপ্রাইজ কে ৩৭ ধারা অনুযায়ী জরিমানা করা হয়।
অভিযানের বিষয়ে জানতে চাওয়া হলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মোঃ আসাদুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘আমাদেরকে একজন শিক্ষার্থী হোটেল গুলোর বিষয়ে গতকাল অভিযোগ করেছিলেন, এর ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭,৩৯,৪৩ ধারা অনুযায়ী আমরা চারটি প্রতিষ্ঠান কে জরিমানা করেছি।’

অভিযান চলাকালীন সময় হোটেলগুলো থেকে বিভিন্ন ধরনের পচাঁ-বাসি ও মেয়াদোত্তীর্ণ খাবার নষ্ট করা হয়।

Tags: