muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

কাপাসিয়ায় বিএনপির ৬ নেতার জামিন মঞ্জুর

খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবীতে বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে গাজীপুরে মানববন্ধন পালনের সময় হান্নান শাহর পুত্র শাহ রিয়াজুল হান্নান রিয়াজ ও গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলার বিএনপি নেতা হান্নান মিয়া হান্নুসহ ৬ জনের অর্ন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট।

কাপাসিয়া উপজেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক ও আসামী পক্ষের আইনজীবী অ্যাড. মোঃ ইকবাল হোসেন শেখ জানান, সোমবার হাইকোর্ট ডিভিশনের বিচারপতি রেজাউল হক ও সাইফুর রহমানের নেতৃত্বে গঠিত দ্বৈত বেঞ্চ তাদের ৬ মাসের অর্ন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন। শুনানী করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও অ্যাড. মোঃ ইকবাল হোসেন শেখ। ১০ সেপ্টেম্বর সকালে গাজীপুর জেলা বিএনপির অফিসের সামনে মানববন্ধন কর্মসূচি ছিল। কর্মসূচি পালনের প্রস্তুতিকালে জয়বেদপুর থানা পুলিশ শাহ্ধসঢ়; রিয়াজুল হান্নান রিয়াজ (৪৬) ও হান্নান মিয়া হান্নু (৪৩), মোঃ শহীদুজ্জামান শহীদ (৪৩), হাসনাত মোহাম্মদ রায়হান (৩৬), মোঃ মাসুম সরকার (২৪) ও মোঃ সাজিদুল ইসলাম (২৭) কে গ্রেফতার করে।

পরে ওই দিন রাতে থানার এসআই বাছেদ মিয়া বাদী হয়ে ১৪০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ২০০/৩০০ জনের নামে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) মামলা (নং-৭০) তারিখ- ১১/৯/২০১৮ইং দায়ের করেন। পরদিন গাজীপুর আদালত তাদের জামিন না মঞ্জুর করে
জেল হাজতে পাঠান।

 

Tags: