muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

দুর্নীতি ও হয়রানির অভিযোগে ৫ জেলার সিভিল সার্জন কার্যালয়ে দুদকের অভিযান

মোহাম্মদ মাসুদুজ্জামান রাজীব : মালয়েশিয়া ও মধ্যপ্রাচ্যগামী শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষার সময় বেআইনিভাবে অর্থ আদায় বন্ধে গত (২৩/০৯/২০১৮) বাংলাদেশের পাঁচটি জেলার সিভিল সার্জন অফিসে একযোগে অভিযান চালিয়েছে দুদক। দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬)এ সংক্রান্ত অভিযোগ আসলে মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী পাঁচটি টিম গঠন করে তাৎক্ষণিকভাবে অভিযান পরিচালনার নির্দেশ দেন।

এ সময় দুদক এনফোর্সমেন্ট টিম নোয়াখালী, কুমিল্লা, খুলনা, চাঁপাইনবাবগঞ্জ ও বগুড় অফিসে একযোগে অভিযান চালায়। এনফোর্সমেন্ট টিমের সদস্যরা এসব অফিসে উপস্থিত বিদেশগামী ব্যক্তিদের সাথে কথা বলেন এবং কোনোভাবেই অনৈতিকভাবে অর্থ না দেয়ার নির্দেশ প্রদান করেন। এসব অফিসে কর্মরত সিভিল সার্জনরা দুদকটিমকে আশ্বাস প্রদান করেন, অনৈতিক অর্থ আদায় তৎপরতা বন্ধ করা হবে এবং শ্রমিকদের বিনা হয়রানিতে স্বাস্থ্যগত ছাড়পত্র দেয়া হবে।

স্থানীয় জনসাধারণ দুদকের এ উপস্থিতি ও অভিযানকে স্বাগত জানান এবং দুদক এভাবে নিয়মিত পর্যবেক্ষণে আসলে এ দুর্নীতি দূর হবে বলে অভিমত ব্যক্ত করেন। স্থানীয় কর্তৃপক্ষ জানায়, আজ সবকটি অফিসে ১০০-এর বেশী বিদেশগামী ব্যক্তি দুর্নীতিমুক্তভাবে ছাড়পত্র পেয়েছে। উক্ত অভিযানের পর দুদক এনফোর্সমেন্ট টিমের সমন্বয়ক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন,সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে সিভিলসার্জন অফিসকে দুর্নীতিমুক্ত রাখতে হবে। অনৈতিক অর্থ প্রদান বন্ধে প্রয়োজনে দুদক ট্র্যাপ অভিযান চালাবে।

 

Tags: