একই দিনে বার্সেলোনা-রিয়ালের হার

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
সেপ্টেম্বর ২৭, ২০১৮ ১১:৩৭ পূর্বাহ্ণ

লা লিগা মৌসুমে প্রথম অঘটনের শিকার হলো বার্সেলোনা। বুধবার লেগানেসের মাঠে দ্বিতীয়ার্ধে পরপর দুই মিনিটে জোড়া গোল হজম করে তারা। তাতে ২-১ গোলে হারের তিক্ত স্বাদ পায় গতবারের চ্যাম্পিয়নরা।

চমৎকার ভলিতে ১২ মিনিটে ফিলিপ কৌতিনিয়ো এগিয়ে দেন বার্সাকে। লিওনেল মেসির শট লাগে গোলবারে। তারপরও জোর্দি আলবা ও লুই সুয়ারেসকে বিশ্রামে রেখে দারুণ শুরু হয়েছিল কাতালান জায়ান্টদের।

কিন্তু টেবিলের তলানিতে থেকে বার্সাকে স্বাগত জানানো লেগানেস বিরতির পর ঘুরে দাঁড়ায় নাটকীয়ভাবে। ৫২ মিনিটে নাবিল এল জারের হেডে সমতা ফেরায় তারা। ৬০ সেকেন্ড পার না হতেই ২০ বছরের অস্কার রোদ্রিগেস দ্বিতীয় গোল করে ১২ হাজার দর্শককে উল্লাসে মাতান।

২-১ গোলে পিছিয়ে পড়ার পর বার্সা চেষ্টা করেছে সমতা ফেরাতে। কিন্তু লেগানেস গোলরক্ষক ইভান কুয়েলার শেষ দিকে দারুণ দুটি সেভে হতাশ করেন কৌতিনিয়ো ও ইভান রাকিতিচকে। সার্জি রবের্তো ভালো একটি সুযোগ নষ্ট করেন। তাতে বার্সেলোনার বিপক্ষে লা লিগায় প্রথম জয়ের স্বাদ পায় লেগানেস।

রিয়ালও হারের হতাশা নিয়ে মাঠ ছাড়ল

বার্সা মিডফিল্ডার সার্জিও বুশকেৎস বলেছেন, ‘আজ কোনও অজুহাত দেওয়া যাবে না। দুশ্চিন্তার বিষয় হলো আমরা অনেক বেশি গোল খেয়েছি। আমাদের আরও দৃঢ় হতে হবে। এটা সত্যিই নেতিবাচক ফল।’

হারলেও বার্সা পয়েন্ট টেবিলের শীর্ষে। কারণ পরের ম্যাচে সেভিয়ার মাঠে ৩-০ গোলে হেরে গেছে রিয়াল মাদ্রিদ। হুলেন লোপেতেগির অধীনে প্রথমবার হার মেনেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। সমান ১৩ পয়েন্টে গোল ব্যবধানে রিয়ালকে টপকে এক নম্বরেই আছে বার্সা।

পর্তুগিজ স্ট্রাইকার আন্দ্রে সিলভা রিয়ালের বিপক্ষে দারুণ শুরু এনে দেন। মার্সেলো ও কাসেমিরোর ভুলের সুযোগ নিয়ে ১৭ মিনিটে সেভিয়াকে এগিয়ে দেন তিনি।

ফিফা বর্ষসেরা গোলরক্ষক থিবো কোর্তোয়ার দুর্বল পারফরম্যান্সে চার মিনিট পর নিজের দ্বিতীয় গোল করেন সিলভা। এই মৌসুমের ষষ্ঠ গোল করে স্পেনের শীর্ষ গোলদাতা হিসেবে মেসিকে টপকে যান এসি মিলান থেকে ধারে আসা এই স্ট্রাইকার। গ্যারেথ বেল একটি গোল প্রায় শোধ করেছিলেন। কিন্তু গোলপোস্ট তার জন্য বাধা হয়ে দাঁড়ায়। সূত্র- ইএসপিএনএফসি, গোল ডটকম।

 

Comments are closed.

LATEST NEWS