muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

অধিক জ্ঞান অর্জন করে বিশ্বকে ভালোভাবে জানতে হবে : গণপূর্ত মন্ত্রী

মোহাম্মদ মাসুদুজ্জামান রাজীব, চট্টগ্রাম : তোমাদের শুধু একটাই কাজ, অধিক জ্ঞান অর্জন করা আর বিশ্বকে ভাল করে জানা। যাতে করে তোমরা প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে পার।’
আজ বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি মীরসরাই উপজেলা আয়োজিত প্রাথমিক শিক্ষোন্নয়ন বৃত্তি পরীক্ষা’১৭ এর বৃত্তিপ্রাপ্ত কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন একথা বলেন।
তিনি আরো বলেন, বর্তমানে বিশ্ব খুবই প্রতিযোগিতাপূর্ণ উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ছাত্রছাত্রীদের এখন কেবল স্থানীয় প্রতিযোগিতায় নয়, বরং সারা বিশ্বে প্রতিযোগিতার মুখোমুখি হওয়ার জন্য নিজেদেরকে অবশ্যই দক্ষ করে তুলতে হবে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, ‘তোমাদের সততা ও দেশপ্রেমে উজ্জ্বীবিত হয়ে নিজেদেরকে সোনার সন্তান হিসেবে গড়ে উঠতে হবে। দেশ ব্যাপক উন্নয়নের দিকে অগ্রসর হচ্ছে উল্লেখ করে তিনি আশা প্রকাশ করেন যে, এটি অব্যাহত থাকলে বর্তমান সরকারের ভিশনের সনদ অনুযায়ী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত দেশে উত্তীর্ণ হওয়া সম্ভব।
শিক্ষক সমিতির সভাপতি মঞ্জুরুল কাদের চৌধুরীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক কে এম ডি আবুল কালাম সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ইয়াসমিন শাহীন কাকলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল কবির,উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ মোঃ আতাউর রহমান, সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা শিক্ষা কর্মকর্তা গোলাম রাব্বানী, চেয়ারম্যান নুরুল মোস্তফা,মেয়র গিয়াস উদ্দিন প্রমূখ।

Tags: