২২ শর্তে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি

রাজনৈতিক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
সেপ্টেম্বর ২৯, ২০১৮ ১:১১ অপরাহ্ণ

অবশেষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামীকাল রবিবার বিএনপিকে সমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। তবে এজন্য ২২টি শর্ত জুড়ে দেওয়া হয়েছে।

শনিবার সকালে ডিএমপিতে গিয়ে আবেদন করার পর এ অনুমতি দেওয়া হয় বলে জানান বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ। তিনি বলেন, রবিবার বেলা ২টায় জনসভা শুরু হবে।

বিএনপি নেতাদের দাবি, দলের পক্ষ থেকে প্রথমে ২৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চাইলে ডিএমপির পক্ষ থেকে জানানো হয়- সেদিন কর্মদিবস থাকায় অনুমতি দেওয়া যাবে না। পরে তাদের পরামর্শে ২৯ সেপ্টেম্বর (শনিবার) সরকারি ছুটির দিনে সমাবেশ করার জন্য অনুমতি চেয়ে আবেদন করা হয়। তবে একই দিনে রাজধানীতে সরকারি দলের বড় সভা থাকায় সংঘাতের আশঙ্কায় বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়নি ডিএমপি।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানে রবিবার জনসভার অনুমতি পেতে ডিএমপিতে যান বিএনপির দুই সদস্যের একটি প্রতিনিধিদল। বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর নেতৃত্বে প্রতিনিধিদলের অপর সদস্য ছিলেন সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ।

 

 

Comments are closed.

LATEST NEWS