সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভা

রাজনৈতিক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
সেপ্টেম্বর ৩০, ২০১৮ ৪:২০ অপরাহ্ণ

কারাবন্দী দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভা আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।

দুপুর ২টায় পবিত্র কুরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে সভা শুরু হয়।

জনসভায় সভাপতিত্ব করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা হিসেবে উপস্থিত আছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। সভায় উপস্থিত আছেন দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দ, চেয়ারপার্সনের উপদেষ্টা, ভাইস চেয়ারম্যানসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

জনসভায় প্রতীকীভাবে প্রধান অতিথি করা হয়েছে কারাবন্দী দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে। তার জন্য চেয়ার খালি রেখে জনসভা করছে দলটি।

জনসভায় ২০ দলীয় জোট কিংবা ঐক্য প্রক্রিয়ার কাউকে আমন্ত্রণ জানানো হয়নি। দুপুর ১২টার পরই অনানুষ্ঠানিকভাবে জাসাসের সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয়ে যায় জনসভা।

এর আগেই বেলা ১০টার পরপরই আসতে শুরু করেন বিএনপির নেতাকর্মীরা। নেতাকর্মীরা বিশাল মিছিলসহ উদ্যানে প্রবেশ করেন। ঘণ্টাখানেক পরই উদ্যান লোকে লোকারণ্য হয়ে উঠে।

বিএনপি ও দলের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের স্লোগানে স্লোগেন মুখরিত তুলেছে উদ্যান।

ডিএমপির বেঁধে দেয়া নিয়ম অগ্রাহ্য করে রাজধানীর নিউ মার্কেট, পুরান ঢাকা, বাংলামটর, শাহবাগ, মৎস্যভবন, প্রেসক্লাবসহ বিভিন্ন স্থান থেকে মিছিলে মিছিলে উদ্যানে প্রবেশ করে নেতাকর্মীরা।

এছাড়া ঢাকার বাইরে থেকে যেসব নেতাকর্মীরা সমাবেশে যোগ দিতে চান তারা সকাল থেকেই শাহবাগ, মৎস্যভবনের আশেপাশের অলিতে গলিতে অবস্থান নেয়। বেলা ১১টার পর তাদের মিছিলসহ সোহরাওয়ার্দী উদ্যানে যেতে দেয়া হয়।

 

 

Comments are closed.

LATEST NEWS