ক্যাম্পাস - October 1, 2018

কুবিতে প্রতি আসনে লড়বে ৬১জন পরীক্ষার্থী

সজীব বণিক, কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়(কুবি)তে ২০১৮-১৯ শিক্ষাবর্ষ (তেরো তম ব্যাচ) স্নাতক ভর্তিতে এবার ছয়টি অনুষদের অধীনে মোট এক হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছে ৬৩ হাজার ৩৬০ জন শিক্ষার্থী।

সোমবার ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটির সদস্য (কারিগরী) এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাছান এ বিষয়টি নিশ্চিত করেন। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) সাতটি বিভাগে মোট ৩৫০টি আসনে ভর্তির জন্য আবেদন জমা পড়েছে ২৬ হাজার ৯৩৯ টি। ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) আটটি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ২৪ হাজার ২৩২ জন এবং ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) চারটি বিভাগে ২৪০টি আসনের বিপরীতে ১২ হাজার ১৮৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন। যথাক্রমে ‘এ’ ইউনিটে একটি আসনের বিপরীতে ৭৭ জন, ‘বি’ ইউনিটে একটি আসনের বিপরীতে ৫৪ জন এবং ‘সি’ ইউনিটে ৫১ জন ভর্তিচ্ছু ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

আগামী ৯ নভেম্বর ‘এ’ ও ‘বি’ ইউনিট এবং ১০ নভেম্বর ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য গত ১ সেপ্টেম্বর ভর্তি আবেদন শুরু হয়ে ৩০ সেপ্টেম্বর আবেদন কার্যক্রম শেষ হয়।

 


আরও পড়ুন

1 Comment

  1. I just want to say I am just beginner to blogs and seriously enjoyed your blog site. Almost certainly I’m going to bookmark your blog . You actually come with awesome posts. Thanks a lot for sharing your web page.

Comments are closed.