কোটা বাতিলের সুপারিশ প্রত্যাহারের দাবি মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
অক্টোবর ১, ২০১৮ ৯:২১ অপরাহ্ণ

কোটা নিয়ে সরকারের উচ্চ পর্যায়ের কমিটির দেওয়ার সুপারিশ প্রত্যাহারের দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এবং লিবারেশন ওয়ার ফোর্সেস রিসার্চ ফাউন্ডেশন। রবিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে সংবাদ সম্মেলনে এই দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মেহেদী হাসান বলেন, ‘কোটা পর্যালোচনা কমিটি কারও সঙ্গে মতবিনিময় না করে প্রথম ও দ্বিতীয় শ্রেণির পদে কোটা প্রথা বাদ দেওয়ার সুপারিশ করে। সঙ্গত কারণে আমরা সুপারিশের তীব্র প্রতিবাদ জানাই। ওই রিপোর্ট প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

তিনি বলেন, এই মুহূর্তে নারী কোটা বাতিলের মতো আর্থসামাজিক অবস্থা তৈরি হয়নি। বিসিএস পরীক্ষার আবেদনে নারীদের অংশগ্রহণ আগের চেয়ে বেড়েছে এটা সত্যি। কিন্তু বিসিএস এ নারীদের চাকরি পাওয়ার হার ধারাবাহিকভাবে কমছে। এমন পরিস্থিতিতে নারী কোটা বাতিল হয়ে গেলে নারীদের আরও পিছিয়ে পরার আশঙ্কা রয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, লিবারেশন ওয়ার ফোর্সেস রিসার্চ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সাবেক বিচারপতি মুনসুরুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন শিকদার, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সেলিম রেজা, বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময় প্রমুখ।

Comments are closed.

LATEST NEWS