মেসিকে অবসর নেয়ার পরামর্শ ম্যারাডোনার

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
অক্টোবর ২, ২০১৮ ১০:৫৯ পূর্বাহ্ণ

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার ভরাডুবির পর জাতীয় দল থেকে সাময়িক অবসরে যান বার্সেলোনা তারকা মেসি। অবশ্য তিনি ক্লাব বার্সার হয়ে নিয়মিত খেলে যাচ্ছেন। তবে ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে অনেক শিরোপা জিতলেও এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে কোনো শিরোপাই জেতা হয়নি আর্জেন্টিনার এই প্রাণভোমরার।

বিশ্বকাপ শেষে গুঞ্জন উঠে, তবে কী এটাই ছিল আর্জেন্টিনার জার্সি গায়ে মেসির শেষ বিশ্বকাপ? যদিও এখন পর্যন্ত এ ব্যাপারে মুখ খোলেননি মেসি। তবে রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতার পর সাময়িকভাবে জাতীয় দলের বাইরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন মেসি।

চলতি বছর আর্জেন্টিনার হয়ে কোনো ম্যাচে অংশ নিবেন না মেসি। জাতীয় দলের হয়ে খেললেও ফিরতে পারেন ২০১৯ কোপা আমেরিকাতে। আর তা না হলে নিতে পারেন অবসর। এ নিয়েও রয়েছে ধোঁয়াশা। কেননা জাতীয় দলে খেলার প্রসঙ্গে এখন পর্যন্ত মুখে কুলুপ এঁটে রয়েছেন মেসি। এমন অবস্থায় মেসিকে আর্জেন্টিনার হয়ে আর না খেলার পরামর্শ দিলেন দেশটির বিশ্বকাপজয়ী কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা।

মেসির সেই অবসর প্রসঙ্গে এক সাক্ষাৎকারে ম্যারাডোনা জানান, সবকিছুতেই মেসির দোষ খুঁজে বেড়ায় সবাই। তাই তিনি মনে করেন, জাতীয় দলে আর না ফেরাটা উত্তম মেসির জন্য। এ নিয়ে ম্যারাডোনার ভাষ্য, ‘আমি মেসিকে কী বলব? বলব, আর্জেন্টিনার হয়ে আর না খেলতে। আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়ে নিতে। অনূর্ধ্ব-১৫ দল হারে, দোষ মেসির। তাকে সবসময়ই দোষ দেওয়া হচ্ছে।’

১৯৮৬ সালের বিশ্বকাপজয়ী এই অধিনায়ক আরো বলেন, ‘গত বিশ্বকাপে জাতীয় দলের বাজে পারফরম্যান্সের জন্য মেসিকে দায়ী করা হয়। আসলেই কী সে দায়ী? আমরা সব আশা তাকে নিয়ে করি। কিন্তু একা তো আর দলকে জেতানো যায় না। আমি মেসিকে বলব আর না ফিরতে। তার উচিত অ্যাসোসিয়েশনকে দেখতে দেওয়া যে, মেসিকে ছাড়া কতটা ভালো করতে পারে তারা’। সূত্র: মিরর।

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া