দেশের খবর - October 2, 2018

ময়মনসিংহে প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়ে নতুন প্রজন্মের জন্য একটি বাসযোগ্য সিটি গড়ার লক্ষ্যে বাংলাদেশের ইতিহাসে এই প্রথম সরকার প্রণীত একটি নতুন বিভাগীয় শহর স্থাপন করা হচ্ছে ময়মনসিংহে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় লন্ডন শহরের অনুকরণে ব্রহ্মপুত্র নদের তীরে আন্তর্জাতিকমানের সর্বাধুনিক সুযোগ-সুবিধাসম্বলিত এই বিভাগীয় শহর গড়ে তোলা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১১ অক্টোবর ময়মনসিংহ বিভাগীয় শহর সফর করবেন। ওইদিন শতাধিক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধনী ফলক উন্মোচন ছাড়াও বিকেলে ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে এক বিশাল জনসভায় ভাষন দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই জনসভায় কয়েক লাখ লোকের জনসমাগমের ব্যাপক প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ আওয়ামীলীগ জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ।

প্রধানমন্ত্রীর সফর সফল করার লক্ষ্যে সোমবার দুপুরে এক প্রস্তুতি সভা ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসানের সভাপতিত্বে স্থানীয় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১১ অক্টোবর সার্কিট হাউজ মাঠে ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধনী ফলক উন্মোচন মঞ্চে নতুন বিভাগীয় শহর, বিভাগীয় কমিশনার, ডিআইজি, বঙ্গবন্ধু নভোথিয়েটার, পুরাতন ব্রহ্মপূত্র নদ খনন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ময়মনসিংহ, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, নেত্রকোণা মেডিকেল কলেজ, কেওয়াটখালীতে ব্রহ্মপূত্র নদের উপর সেতু ও বিভাগীয় সার্কিট হাউজ, ময়মনসিংহ বিভাগীয় মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট ভিত্তিপ্রস্তর স্থাপন ছাড়া–ও কয়েক হাজার কোটি টাকা ব্যয়ে ময়মনসিংহ, নেত্রকোণা, জামালপুর ও শেরপুর জেলার শতাধিক প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধনী ফলক উন্মোচন করবেন।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান জানান, ময়মনসিংহ বিভাগ প্রতিষ্ঠার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই প্রথম আগামী ১১ অক্টোবর ময়মনসিংহে সফরের খবর শুনে বিভাগবাসী দারুন খুশি। প্রধানমন্ত্রীর এই সফল করে তোলার জন্য তিনি সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন। সেইসাথে ময়মনসিংহ শহরের সকল সড়ক, নিজ নিজ বাড়ি ও বাড়ির আঙ্গিনাসমূহ পরিষ্কার ও পরিচ্ছন্ন রাখাসহ বাড়ির দেয়ালসমূহ রং করে সুসজ্জিত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন। অতিরিক্ত বিভাগীয় কমিশনার নূরুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাজিম উদ্দিন আহমেদ এমপি, অ্যাডভোকেট মোছলেম উদ্দিন এমপি, ফখরুল আলম এমপি, আনোয়ারুল আবেদীন খান তুহিন এমপি, শরীফ আহাম্মেদ এমপি, ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল কাজী অনিরুদ্ধ, ডিজিএফআই-এর কর্ণেল এম এ রহিম, ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, শেরপর জেলা প্রশাসক আনার কলি মাহবুব, ময়মনসিংহের পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন, ময়মনসসিংহ জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, নেত্রকোণা জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোযাজ্জেম হোসেন বাবুলসহ চার জেলার আওয়ামীলীগ নেতৃবৃন্দ, ময়মনসিংহ চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সভাপতি আমিনুল হক শামীম (সিআইপি)সহ বিভাগীয় ও চার জেলার সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 


আরও পড়ুন

২ Comments

  1. Outstanding report not to mention very easy towards fully understand explanation. How do I just do receiving permission towards submit component of this page with my future news letter? Giving suitable consumer credit rating back to you typically the article author not to mention hyperlink in the web site would not be considered trouble.

  2. I just want to tell you that I am all new to blogs and truly liked this website. Likely I’m likely to bookmark your site . You amazingly have remarkable articles. With thanks for sharing your webpage.

Comments are closed.