করিমগঞ্জে জাতীয় উন্নয়ন মেলায় উদ্বোধনী দিনে উপচে পড়া ভিড়

প্রতিনিধি , মুক্তিযোদ্ধার কন্ঠ
অক্টোবর ৪, ২০১৮ ৯:০৮ অপরাহ্ণ

মোঃ আব্দুল জলিল, করিমগঞ্জ (প্রতিনিধি) কিশোরগঞ্জ : করিমগঞ্জে বর্ণাঢ্য শোভাযাত্রা, প্রামাণ্যচিত্র প্রদর্শনসহ নানা জাঁকজমকপূর্ণ আয়োজনে শুরু হয়েছে তিন দিনব্যাপী জাতীয় উন্নয়ন মেলা। ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ শীর্ষক শ্লোগানে পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের সার্বিক তত্ববধানে আয়োজিত জাতীয় উন্নয়ন মেলার সকাল দশটায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে  উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানটি মাল্টিমিডিয়া প্রোজেক্টরের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের পর শহরে বের করা হয় উন্নয়ন শোভাযাত্রা। ব্যান্ড বাজিয়ে বর্ণিল টি-শার্ট ও সান ক্যাপ পড়ে শোভাযাত্রায় অংশ নেন শিক্ষার্থী ছাড়াও সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের সংশ্লিষ্টরা। শোভাযাত্রায় করিমগঞ্জ উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার শারমিন সুলতানা নেতৃত্ব দেন। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত জাতীয় উন্নয়ন মেলায় ৩৬ স্টল বর্ণিলভাবে সাজানো হয়েছে। মেলায় শোভা পাচ্ছে বর্ণিল আলোকসজ্জা। রঙ্গিন বেলুন আর সাজ সজ্জার মাধ্যমে প্রতিটি স্লট সাজানো হয়েছে। এসব স্টলে প্রদর্শন করা হচ্ছে সরকারের ১০ বছরের উন্নয়ন-অগ্রগতির কর্মকাণ্ডের নানা তথ্য ও প্রামাণ্যচিত্র। এসব তথ্য ও প্রামাণ্যচিত্রের মাধ্যমে শেখ হাসিনা সরকারের অন্যতম ১০টি উদ্যোগ একটি বাড়ি একটি খামার, ঘরে ঘরে বিদ্যুৎ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, বিনিয়োগ বিকাশ, আশ্রয়ণ প্রকল্প, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, ডিজিটাল বাংলাদেশ এবং পরিবেশ সুরক্ষামুলক নানা কর্মসূচি তুলে ধরা  হচ্ছে। বিতরণ করা হচ্ছে উন্নয়ন তথ্য সম্বলিত লিফলেট। মুক্তিযোদ্ধাদের পুনর্বাসন এবং সহায়তা কর্মসূচির সরকারের নেওয়া নানা উদ্যোগ ও সংগ্রহ বা সংরক্ষণের মাধ্যমে স্থানীয় মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের নানা তথ্য-উপাত্ত নতুন প্রজন্মের নিকট তুলে ধরা হচ্ছে করিমগঞ্জ উপজেলা মুক্তিযুদ্ধ গণগবেষণা কেন্দ্রের স্টলে।

উদ্বোধনী দিনে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ’ শীর্ষক উন্নয়ন সেমিনার শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন- করিমগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমজাদ হোসেন খাঁন দিদার, মুক্তিযুদ্ধ গণগবেষণা কেন্দ্রের আহবায়ক মোঃ ইকবাল, মুক্তিযোদ্ধা হারুন অর রশিদসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারিবৃন্দ।

 

Comments are closed.

LATEST NEWS