মিরসরাইয়ে ঘিরে রাখা বাড়ি থেকে ২ জঙ্গির লাশ উদ্ধার

ডেস্ক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
অক্টোবর ৫, ২০১৮ ১১:৪৮ পূর্বাহ্ণ
চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার সোনাপাহাড় এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে দুই জঙ্গির লাশ উদ্ধার করেছে র‌্যাব। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে তাদের লাশ উদ্ধার করা হয়।
এর আগে উপজেলার ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়নের সোনাপাহাড় গ্রামে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পার্শ্বের চৌধুরী ম্যানশন নামের বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান পায় র‌্যাব। পরে বাড়িটি তারা ঘিরে ফেলে। র‌্যাবের উপস্থিত টের পেয়ে বাড়ির ভিতর থেকে গুলি ছোড়া হয়। এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে বোমা বিস্ফোরণের শব্দ শোনা যায়।
র‌্যাব ৭ এর ফেনী ক্যাম্পের অধিনায়ক শাফায়াত জামিল ফাহিম জানান, শুক্রবার ভোরে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে ফেলা হয়। একপর্যায়ে বাড়ির ভিতর থেকে গুলি ছোড়া হয়। এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। পরে বাড়ির ভেতরে বিকট শব্দে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে- জঙ্গিরা বোমা বিস্ফোরণে আত্মহত্যা করেছে।
তিনি আরো জানান, ঢাকা থেকে বোম্ব ডিসপোজাল টিম সকাল ১০টার দিকে ঘটনাস্থলে পৌঁছে। পরে তারা বাড়ির থেকে দুইজনের ছিন্নভিন্ন লাশ উদ্ধার করে।  এ সময় ওই বাড়ি থেকে পাচটি গ্রেনেড, একটি একেটুয়েন্টিটু রাইফেল, তিনটি পিস্তল ও বোমা তৈরি সরঞ্জামসহ বিভিন্ন ইলেকট্রিক ডিভাইস উদ্ধার করা হয়। চট্টগ্রাম আদালতে হামলার বড় ধরণের নাশকতার পরিকল্পনা ছিল জঙ্গিদের। বাড়ির কেয়ারটেকার হক সাহেব ও বাড়ির মালিক মাজহার চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয়া হয়েছে।

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া