কুলিয়ারচরে উন্নয়ন মেলায় প্রথম স্থান অর্জন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

মুহাম্মদ কাইসার হামিদ , ভ্রাম্যমাণ প্রতিনিধি মুক্তিযোদ্ধার কন্ঠ
অক্টোবর ৬, ২০১৮ ৬:৩৬ অপরাহ্ণ

“উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় কিশোরগঞ্জের কুলিয়ারচরে ৩ দিন ব্যাপি ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে প্রথম স্থান অধিকার করেছে। দ্বিতীয় স্থান অধিকার করেছে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও তৃতীয় স্থান অধিকার করেছে নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কুলিয়ারচর জোনাল অফিস। মেলার শেষ দিন শনিবার (৬ অক্টোবর) উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত মাদক, ইভটিজিং, জঙ্গিবাদ, বাল্যবিবাহ বিরোধী এবং বয়ঃ সন্ধিকালে সমস্যা সমূহের ব্যবস্থাপনা বিষয়ক একটি ক্যাম্পেইন এ প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ বিজয়ী প্রতিষ্ঠানের নাম ঘোষণা করে বিজয়ী তিন প্রতিষ্ঠানের কর্মকর্তাদের হাতে ক্রেস্ট ও সেরা দশ প্রতিষ্ঠানে কর্মকর্তাদের হাতে বিজয়ী সনদ তুলে দেন।

এ ছাড়া মেলায় অংশগ্রহণকারী অর্ধশত প্রতিষ্ঠানের প্রধানদের হাতে সনদ তুলে দেন।

এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আলতাফ হোসেনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতিশ্বর পাল, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ মোঃ মিজানুর রহমান,উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন,সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা দিলরুবা আক্তার, কুলিয়ারচর সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ্ধসঢ়; মোঃ ফজলুল হক, বেগম নূরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মতিয়ার রহমান, বেগম নূরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী সালমা ও কুলিয়ারচর সরকারী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র লাদেন।

এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রধান অতিথি কাউসার আজিজ বাংলাদেশ এথলেটিক্ধসঢ়;্র ফেডারেশন কর্তৃক জাতীয় পর্যায়ে আয়োজিত প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করায় কুলিয়ারচর সরকারী কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র আশিষ দেবনাথকে সম্মাননা ক্রেস্ট ও নগদ দুই হাজার টাকা এবং জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত ৪৭ তম গ্রীষ্মকালীন সাঁতার প্রতিযোগীতায় ২য় স্থান অর্জন করায় উপজেলার মুছা মিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র মোঃ রিয়াদকে সম্মাননা ক্রেস্ট ও নগদ দুই হাজার টাকা প্রদান করে। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসের নাজির মোঃ রাফিউল হক।

গত (৪ অক্টোবর) বেলা ১১ ঘটিকায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত উন্নয়ন মেলা আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ। এর আগে উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি বর্ণাঢ্য উন্নয়ন শোভাযাত্রা বের করা হয়। উন্নয়ন মেলায় অর্ধশত স্টলে বাংলাদেশ সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরেন। মেলায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলাও অনুষ্ঠিত হয়।

 

Comments are closed.

LATEST NEWS