জাতীয় - প্রচ্ছদ - অক্টোবর ৭, ২০১৮

২০২৪ সালে বাংলাদেশ পূর্ণাঙ্গ উন্নয়নশীল দেশ হবে : বাণিজ্যমন্ত্রী

২০২৪ সালে বাংলাদেশ পূর্ণাঙ্গভাবে উন্নয়নশীল দেশে পরিণত হবে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছে। একসময় যারা বাংলাদেশকে তলাবিহীন ঝুঁড়ি এবং বিশ্বের দরিদ্র দেশের মডেল বলেছেন, আজ তারাই বাংলাদেশকে উন্নয়ন বিস্ময় বলছেন।’
শনিবার ময়মনসিংহের ভালুকা উপজেলায় ইনভয় টেক্সটাইলস লিমিটেডের নবনির্মিত অডিও ভিজ্যুয়াল সেন্টার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
তোফায়েল আহমেদ বলেন, ‘আগামী জাতীয় সংসদের নির্বাচনে অংশগ্রহণ না করলে বিএনপির অস্তিত্ব বিলীন হয়ে যাবে। বিগত জাতীয় নির্বাচন বানচাল করতে বিএনপি জোট আপ্রাণ চেষ্টা করে ব্যর্থ হয়েছে। এবারও সে রকম চেষ্টা করে লাভ হবে না।’
তিনি বলেন, বর্তমান সংসদের মেয়াদ আগামী ২৮ জানুয়ারি শেষ হবে। এর ৯০ দিন আগে যেকোনও দিন দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন এরই মধ্যে ঘোষণা দিয়েছে আগামী ডিসেম্বরের শেষে জাতীয় সংসদের নির্বাচন হবে। সংবিধান মোতাবেক জাতীয় সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে, এর বাইরে কিছুই হবে না। আগামী নির্বাচন অবাধ নিরপেক্ষ ও অংশগ্রহণ মূলক হবে।
বাণিজ্যমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার বাণিজ্যবান্ধব এবং শ্রমিক বান্ধব। তার প্রতিফলন ঘটেছে এই ইনভয় টেক্সটাইলস ফ্যাক্টরিতে। এ অত্যাধুনিক ফ্যাক্টরিতে শ্রমিকরা শ্রমবান্ধব পরিবেশে কাজ করছে। মাসের বেতন সে মাসেই পাচ্ছেন। শিক্ষা, স্বাস্থ্যসহ সবধরনের সুবিধা পেয়ে শ্রমিকরা খুশি। এই বাংলাদেশই তো জাতির পিতা দেখতে চেয়েছিলেন।’ খবর- বাসস।

 


আরও পড়ুন

৩ Comments

  1. I just want to say I’m very new to weblog and honestly liked you’re web page. More than likely I’m planning to bookmark your blog . You amazingly have outstanding writings. Thanks a bunch for sharing with us your website page.

Comments are closed.