আরেকটি ড্রয়ে শীর্ষস্থান হারাল বার্সেলোনা

স্পোর্টস রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
অক্টোবর ৮, ২০১৮ ৯:০৯ পূর্বাহ্ণ

চ্যাম্পিয়নস লিগে দুর্দান্ত দুটি জয় পেলেও লা লিগায় হোঁচট খেয়েই চলেছে বার্সেলোনা। রবিবার ভ্যালেন্সিয়ার মাঠে ১-১ গোলে ড্র করেছে তারা। এনিয়ে লিগে টানা চার ম্যাচ জয়হীন থাকলেন লিওনেল মেসিরা, যার তিনটি ড্র ও একটি হার।

এই ড্রয়ে শীর্ষস্থানটাও হারাতে হলো বার্সেলোনাকে। সেভিয়া ২-১ গোলে সেল্তা ভিগোকে হারিয়ে এক নম্বরে বসেছে, ৮ ম্যাচে ১৬ পয়েন্ট তাদের। আর সমান ১৫ পয়েন্ট নিয়ে অ্যাতলেতিকো মাদ্রিদের সঙ্গে যৌথভাবে দুই নম্বরে বার্সা। দিনের প্রথম ম্যাচে অ্যাতলেতিকো ১-০ গোলে জিতেছে রিয়াল বেতিসের বিপক্ষে। গোল গড়ে পিছিয়ে থেকে কাতালানদের পেছনে মাদ্রিদের ক্লাব। ১৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে নেমে গেছে রিয়াল মাদ্রিদ।

খেলা শুরু হতে না হতেই মেস্তায়া স্টেডিয়ামে স্বাগতিক দর্শকদের উল্লাসে মাতায় ভ্যালেন্সিয়া। মাত্র ২ মিনিটেই তাদের অবাক করে দিয়ে গোল করে দলটি। কর্নার কিকে পারেজো বল দেন গামেইরোর দিকে, বার্সা ডিফেন্ডার জেরার্দ পিকে হেড করে বল বিপদমুক্ত করতে চেয়েছিলেন। কিন্তু বল সরাসরি চলে যায় এজেকুয়েল গ্যারের কাছে। মাত্র ৬ গজ দূর থেকে লক্ষ্যভেদ করতে সমস্যা হয়নি ভ্যালেন্সিয়া ডিফেন্ডারের।

৬ মিনিটে ভ্যালেন্সিয়া ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ পেয়েছিল। গামেইরো বল বাড়িয়ে দেন বাতশুয়াইয়ের দিকে। পায়ে ঠিকমতো বল নিতে পারেননি ভ্যালেন্সিয়া স্ট্রাইকার। ততে শটটা দুর্বল হয়ে লক্ষ্যভ্রষ্ট হয়।

গোল শোধে মরিয়া হয়ে ওঠে বার্সা। ২১ মিনিটে দুই ডিফেন্ডারকে কাটিয়ে শট নেন মেসি। কিন্তু সেটা থামাতে নেতোকে বড় পরীক্ষা দিতে হয়নি। পরের মিনিটে ডিবক্সে লুই সুয়ারেস ফাউলের শিকার হলেও পেনাল্টি দেননি রেফারি। কিন্তু সেই অপ্রাপ্তি বার্সা পূরণ করে ২৩ মিনিটে। সুয়ারেসের সঙ্গে ওয়ান-টু পাসে ছোট বক্সের সামনে থেকে বাঁ পায়ের নিচু শটে ভ্যালেন্সিয়া গোলরক্ষককে পরাস্ত করেন মেসি।

৪০ মিনিটে গামেইরোর শট ব্লক করেন সেমেদো। ফিরতি শট নেন গায়া। অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয় ভ্যালেন্সিয়ার আরেকটি চেষ্টা।

বিরতির পর ৫০ মিনিটে ফিলিপ্পে কৌতিনিয়োর চেষ্টা সহজে রুখে দেন নেতো। ৭২ মিনিটে সার্জিও বুশকেত্স পেনাল্টি বক্সের কিছুটা দূরে ফাউল হলে ফ্রি কিক পায় বার্সা। মেসির শট ক্রসবারের উপর দিয়ে চলে যায় মাঠের বাইরে। শেষ দিকে বার্সার আক্রমণ ধারালো হতে দেয়নি ভ্যালেন্সিয়ার রক্ষণভাগ। তাতে আবারও এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে হয় কাতালান জায়ান্টদের।

 

 

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া