রাষ্ট্রপতির সংবর্ধনায় যাবার পথে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, গুলিবিদ্ধ ৬

আতিকুর রহমান কাযিন । নিজস্ব প্রতিবেদক , মুক্তিযোদ্ধার কন্ঠ
অক্টোবর ৮, ২০১৮ ৯:০০ অপরাহ্ণ

কিশোরগঞ্জে কটিয়াদীতে রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে মোটরবহর নিয়ে যাওয়ার পথে দু’নেতার সমর্থকদের শোডাউনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোলাগুলি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৬ জন গুলিবিদ্ধসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন।

সোমবার (৮ অক্টোবর) দুপুরে উপজেলার চারিপাড়া গ্রামে কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়ক এলাকায় এ ঘটনা ঘটে।

আহতদের প্রথমে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে অবস্থার অবনতি হলে পরে তাদের কিশোরগঞ্জ জেনারেল হাসপাতাল ও ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

কটিয়াদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির রাব্বানী মুক্তিযোদ্ধার কণ্ঠকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্র জানায়, সোমবার দুপুরে সরকারি গুরুদয়াল কলেজ মাঠে রাষ্ট্রপতির সংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য স্থানীয় সংসদ সদস্য সোহরাব উদ্দিন বিশাল মোটরবহর নিয়ে কিশোরগঞ্জের উদ্দেশ্যে রওনা হলে আচমিতা চারিপাড়া নামক স্থানে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জায়েদ মোহাম্মদ হাবিবুল্লাহ, এমপির গাড়ি বহরের গতিরোধ করে।

এ নিয়ে উভয় পক্ষের মাঝে কথা কাটাকাটির এক পর্যায়ে জায়েদ মোহাম্মদ হাবিবুল্লাহ ফাঁকাগুলি চালায় এবং গাড়িতে হামলা করে। ঐ সময় এমপির গানম্যান পাল্টা গুলি ছুঁড়লে উভয় পক্ষের মাঝে তুমুল সংঘর্ষ বেঁধে যায়।

এমপি সোহরাব উদ্দিনের গাড়ি বহর থেকে লোকজন একযোগে ধাওয়া দিলে জায়েদসহ তার গ্রুপের বেশ কয়েকজন পার্শ্ববর্তী এক বাড়িতে গিয়ে আশ্রয় নেয়। উত্তেজিত লোকজন বাড়িটিকে ঘিরে রাখে। পরে পুলিশ ঐ বাড়ি থেকে জায়েদসহ শাকিল, লিটন, আলমগীর, আল আমিন ও অজ্ঞাত কয়েকজনকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

এদিকে গুলিবিদ্ধ অনিক (২০), বাচ্চু মিয়া (৪০) বোরহান উদ্দিন(৩০), ইউসুফ (৩৫), কাউসার (৩৫) ও প্রীতমকে (৩২) কিশোরগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া