কিশোরগঞ্জের খবর - জাতীয় - অক্টোবর ৯, ২০১৮ ৬:২৬ অপরাহ্ণ

‘দেশের প্রতিটি নাগরিকের ন্যায় বিচার পেতে আইনজীবীদের ভূমিকা রাখতে হবে’

দেশের প্রতিটি নাগরিকের ন্যায় বিচার পেতে আইনজীবীদের ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। মঙ্গলবার (৯ অক্টোবর) দুপুরে কিশোরগঞ্জ জজকোর্ট প্রাঙ্গণে জেলা আইনজীবী সমিতি আয়োজিত তাকে দেওয়া গণসংবর্ধনায় দেয়া বক্তব্যে রাষ্ট্রপতি এ মন্তব্য করেন।

আইনজীবী সমিতিগুলো শক্তিশালী উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, অনেক সময় দেখা যায় আইনজীবীদের ঐক্যের কারণে বিচারপ্রার্থীরা ক্ষতিগ্রস্ত হন। ঐক্য ভালো। কিন্তু এই ঐক্য যেন অত্যাচারে পরিণত না হয়।

রাষ্ট্রপতি আরও বলেন, শুনেছি আইনজীবীদের বিরুদ্ধে কেউ মামলা করলে এখানে নাকি উকিল পাওয়া না। এটা পেশাদারিত্ব না। সবারই ন্যায়বিচার পাওয়ার অধিকার রয়েছে। এগুলো বিচার ব্যবস্থা সম্পর্কে মানুষের মনে নেতিবাচক ধারণা জন্ম দেয়, বিচার ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেন, জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছেন। তিনি বাংলাদেশকে সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত করিয়েছেন। আইনমন্ত্রী কিশোরগঞ্জ জেলা বারের নতুন ভবন নির্মাণের জন্য এক কোটি টাকা বরাদ্দের ঘোষণা দেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এমএ রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা ও দায়রা জজ মাহবুব উল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শহীদুল আলম শহীদ প্রমুখ।

পরে রাষ্ট্রপতি জজ কোর্টের তৃতীয় তলার সম্প্রসারিত ভবন উদ্বোধন ও জজকোর্টের প্রধান ফটক উদ্বোধন করেন।