দেশের খবর - October 9, 2018

ময়মনসিংহে এবার ৭৬৪ টি পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে

ময়মনসিংহে এবার ৭৬৪টি পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে। গতবারের চেয়ে চলতি বছর ৪৭টি বেশি মন্ডপে পুজা অনুষ্ঠিত হবে। আর ময়মনসিংহ শহরে ১১০টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে।

ময়মনসিংহ জেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক শঙ্কর সাহা বলেন, শনিবার বিকেলে মন্ডপে গুলোতে প্রতিমা বানানোর কাজ শেষ। এখন রঙ ও সাজসজ্জার কাজ চলছে। ইতঃমধ্যে জেলা প্রশাসকের কায্যালয়ে পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ, পুলিশ প্রশাসনসহ  সংশ্লিস্টদের নিয়ে  জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস সভা করেছেন। নিরাপত্তা ব্যবস্থা নিয়ে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ভূমিকায় আমরা আশাবাদী। সবার সহযোগিতায় শান্তিপূর্ণভাবে পাঁচ দিনব্যাপী এ উৎসব শেষ করতে চাই।  ”

জেলা পূজা উদযাপন পরিষদ জানায়, প্রতিটি পূজা মন্ডপে থাকবে নিজ উদ্যোগে সাংস্কৃতিক পরিবেশনা। থাকবে রক্তদান কর্মসূচি, প্রসাদ বিতরণ, বস্ত্রদানসহ বিভিন্ন কর্মসূচি।

এদিকে, প্রতিমা তৈরি থেকে বিসর্জন পর্যন্ত শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে বিভাগীয় ও জেলা পুলিশ প্রশাসন।”

এদিকে পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি বিভাগের চার জেলার পূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। তিনি জানান, প্রতিটি মন্ডপে পুলিশ সদস্যরা সক্রিয় থাকবেন। পাশাপাশি সাদা পোশাকের সদস্যরাও তৎপর থাকবেন। শান্তিপূর্ণভাবে এ দুর্গোৎসব সম্পন্ন করতে সর্বোচ্চ তৎপর থাকবে পুলিশ।’

 


আরও পড়ুন