muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

চট্টগ্রামের সিটি গেইট ও মীরসরাইতে কোটা বহালের দাবীতে মহাসড়কে বিক্ষোভ সমাবেশ

কোটা বহালের দাবীতে চট্টগ্রামের সিটি গেইট ও মীরসরাই উপজেলায় ঢাকা-চট্রগাম মহাসড়কে অবরোধ সহ বিক্ষোভ সমাবেশ করে আমরা মুক্তিযোদ্ধার সন্তান  শাখা।
“মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নই আমাদের অঙ্গীকার” এই লক্ষ্যে
 মুক্তিযোদ্ধা পরিবার সুরক্ষা আইন এবং সরকারী চাকুরীতে প্রথম শ্রেণী সহ সকল গ্রেড এ ৩০% কোটা পুনঃবহালের দাবীতে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সিটিগেইট এলাকায় ও মীরসরাই ফুটওভারব্রীজের তলায় সোমবার সকাল ১১টায় এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এসময় ১০ মিনিট ধরে মহাসড়ক বন্ধ করে অবরোধ সৃষ্টি করা করা হলে প্রায় এক কিলোমিটার ধরে যানজট সৃষ্টি হয়ে।
 এক পর্যায়ে মীরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল কবির অবরোধকারীদের মহাসড়ক ছেড়ে দেবার অনুরোধ করলে মহাসড়ক খুলে দিয়ে শান্তিপূর্ণ বিক্ষোভ ও সমাবেশ করে আগত মুক্তিযোদ্ধার সন্তানগণ।
পরে মুক্তিযোদ্ধার সন্তানরা মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল কবিরের হাতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।
সমাবেশে বক্তব্য প্রদাকালে মুক্তিযোদ্ধার সন্তানরা বলেন, বীর মুক্তিযোদ্ধাদের অসম্মানকারী এবং বঙ্গুবন্ধুর ছবি ভাংচুরকারী দেশদ্রোহীদের চিহিৃত করে শাস্তির আওতায় আনতে হবে। আমাদের ৩০% কোটা পূণঃবহাল করতে হবে। এবং স্বাধীনতা বিরোধী ও তাদের সন্তানদের সকল রাষ্টীয় সুবিধা বাতিল করতে হবে।
 আমরা মুক্তিযোদ্ধার সন্তান মীরসরাই উপজেলা শাখার সভাপতি নয়ন কান্তি ধুম এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক জাফর উদ্দিন এর সঞ্চালনায়  উক্ত সমাবেশে  বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সন্তান খৈয়াছরা ইউনিয়ন চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরী, উপজেলা আওয়ামলীগের দপ্তর সম্পাদক তোফায়েল উল্লাহ চৌধুরী নাজমুল, মীরসরাই পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাফর ইকবাল, উপদেষ্ঠা মিয়া মোহাম্মদ হুমায়ুন কবির, সভাপতি সাংবাদিক মাহবুবুর রহমান পলাশ, সহ- সভাপতি তানসেন, প্রচার সম্পাদক এয়াছিন উল্লাহ, ৭নং ইউনিয়ন সভাপতি শাহীন, ৩নং ইউনিয়ন সভাপতি রেজাউল করিম ও জায়নাল, ১০নং ইউনিয়ন সম্পাদক রাজিব মজুমদার, ১১নং ইউনিয়ন প্রতিনিধি মোশাররফ, ১৩নং ইউনিয়ন প্রতিনিধি  ফারুক, ১২নং ইউনিয়ন নেতা নুরুদ্দীন, বারৈয়ারহাট পৌর প্রতিনিধি মিঠুন, মীরসরাই পৌর সভাপতি সোহাগ সহ বিভিন্ন ইউনিয়ন এর মুক্তিযোদ্ধার সন্তানেরা।

Tags: