‘ডাক্তারের অবহেলায় যেন কোনো রোগীর মৃত্যু না হয়’

মোহাম্মদ আরিফুল ইসলাম , জেলা প্রতিবেদক কিশোরগঞ্জ
অক্টোবর ১০, ২০১৮ ৮:০২ অপরাহ্ণ

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ চিকিৎসকদের মানবিক ও যত্নবান হওয়ার পরামর্শ দিয়ে বলেছেন, ডাক্তারের অবহেলায় যেন কোনো রোগীর মৃত্যু না হয়। সে বিষয়ে যত্নবান হতে হবে।

বুধবার (১০ অক্টোবর) দুপুরে কিশোরগঞ্জের করিমগঞ্জে নিজের নামে প্রতিষ্ঠিত ‘প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতালে’ তাকে দেয়া সংবর্ধনা ও ‘আবদুল কাদির মোল্লা আবাসিক হলের ভিত্তিপ্রস্তর স্থাপন’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি এসব কথা বলেন।

মেডিকেল কলেজের শিক্ষা ও পারিপার্শ্বিক পরিবেশ সুন্দর রাখার আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি আরও বলেন, এমন মানসিকতা নিয়ে চিকিৎসা কার্যক্রম চালাতে হবে, যেন আমার নামে প্রতিষ্ঠিত এই মেডিকেল কলেজ থেকে পাস করা ডাক্তারদের কেউ ‘মানুষ মারার ডাক্তার’ বলতে না পারে।

মেডিকেল কলেজের চেয়ারম্যান ও রাষ্ট্রপতির স্ত্রী রাশেদা খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষানুরাগী আবদুল কাদের মোল্লা বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন। এসময় কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আ ন ম নওশাদ খান, মেডিকেল কলেজের পরিচালক রাসেল আহমেদ তুহিন, জেলা প্রশাসক সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদসহ সামরিক-বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে রাষ্ট্রপতি কিশোরগঞ্জে পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য করিমগঞ্জ উপজেলার জয়কায় সম্ভাব্য জায়গা পরিদর্শন করেন। পরে বিকেল সাড়ে চারটায় রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে বঙ্গভবনের উদ্দেশে কিশোরগঞ্জ ত্যাগ করেছেন।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া