রায়ের প্রতিবাদে ৭ দিনের কর্মসূচি বিএনপির

রাজনৈতিক রিপোর্ট , মুক্তিযোদ্ধার কন্ঠ
অক্টোবর ১০, ২০১৮ ২:৩৮ অপরাহ্ণ

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় প্রত্যাখ্যান করে ৭ দিনের কর্মসূচি দিয়েছে বিএনপি এবং এর অঙ্গ সংগঠনগুলো। বুধবার রায়ের পর নয়াপল্টনে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী৷

কর্মসূচির মধ্যে রয়েছে- ১১ অক্টোবর ঢাকা মহানগরীসহ দেশের অন্যান্য মহানগরী, থানা, জেলাসহ সারা দেশে বিক্ষোভ মিছিল ও সভা করবে বিএনপি।

১৩ অক্টোবর দেশব্যাপী ছাত্রদলের বিক্ষোভ, ১৪ অক্টোবর যুবদল ঢাকা মহানগর সহ দেশব্যাপী বিক্ষোভ, ১৫ অক্টোবর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ, ১৬ অক্টোবর বিএনপির উদ্যোগে জেলা ও মহসনগরী সহ দেশবাসী কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হবে।

এছাড়াও ১৭ অক্টোবর মহিলা দলের মানববন্ধন এবং ১৮ অক্টোবর শ্রমিক দল মানববন্ধন করবে।

এর আগে একুশে আগস্ট গ্রেনেড হামলার মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ডাদেশ দেয়া হয়। আর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান এবং খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন আদালত।

বুধবার বেলা ১১টা ৪০ মিনিটে রাজধানীর নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত বিশেষ আদালতে ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এ রায় ঘোষণা করেন।

Leave A Reply

Your email address will not be published.

সর্বশেষ পাওয়া
কবি আবদুল হাই মাশরেকীর জন্মশতবর্ষ উৎসবে ময়মনসিংহে দুই বাংলার কবি-সাহিত্যিকের মিলন মেলা কুলিয়ারচরে এসএসসির ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ ও অর্থ সংগ্রকারী প্রতারক চক্রের ১ সদস্য আটক আফগানিস্তানের ২০ ওভারে ২৭৮ রানের বিশ্বরেকর্ড! 'মার্কিন নিয়ন্ত্রণ কেন্দ্রে ঢুকেছে ইরান' ডাকসু নির্বাচনে ছাত্রলীগের প্যানেল চূড়ান্ত ভারতের বেঙ্গালুরুতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩০০ গাড়ি পুড়ে ছাই ছাত্রী উত্ত্যক্ত করার দায়ে ছাত্রলীগ নেতার কারাদণ্ড পুরান ঢাকায় আর রাসায়নিকের ব্যবসা করতে দেয়া যাবে না : প্রধানমন্ত্রী সাবেক মন্ত্রীকে বিয়ে করছেন সানাই আসামে বিষাক্ত মদপানে নিহতের সংখ্যা বেড়ে ৮৪